অর্থের অভাবে ঢাকা মেডিকেলে পড়া কি বন্ধ হয়ে যাবে অনন্যার??

< 1 min read

এম হাসান মুসা, শৈলকুপা, ঝিনাইদহ থেকে  

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দিনমজুর আমজাদ হোসেনের কন্যা, অনন্যা খাতুন ঢাকা মেডিকেল কলেজে চান্স পেলেও পড়াবার সামর্থ্য নেই তার দরিদ্র পিতা মাতার। এমতাবস্থায় অনন্যার ঢাকা মেডিকেল কলেজে পড়া কি বন্ধ হয়ে যাবে? অসহায় দরিদ্র পিতার পক্ষে তার পড়ালেখার খরচ চালানো কোনোভাবেই সম্ভব নয়।এসব খবরে যখন অন্যান্য মেধাবীদের বাড়িতে লেগে যায় উৎসবের আমেজ। এখানে চিত্র সম্পূর্ণ ভিন্ন।মেধাবী এ অনন্যার বাড়িতে কারো মুখে রা নেই। যেনো নেমে এসেছে শ্মশানের নিস্তব্ধতা।

মেধাবী অনন্যা খাতুন জেএসসিতে বৃত্তি, এসএসসি ও এইচএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছিল। সে গাড়াগঞ্জ বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক ও গাড়াগঞ্জ মিয়া জিন্না আলম ডিগ্রী কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করেছে। এবছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ঢাকা মেডিকেল কলেজে চান্স পেয়েছে সে। তবে তার অসহায় দরিদ্র পিতার পক্ষে ঢাকা মেডিকেল কলেজে পড়ানো সম্ভব নয়।

  • Save
ঢাকা মেডিকেলে মেধা তালিকায় চান্স পাওয়া
প্রকৃত মেধাবী রাজমিস্ত্রী কন্যা অনন্যা

গাড়াগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহিম খলিল জানান, মেয়েটির পড়ালেখা চালিয়ে যাবার জন্য এখন বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন, তা না হলে তার পড়ালেখা বন্ধ হয়ে যাবে, মুখ থুবরে পড়বে ডাক্তার হবার আশা।

সোনালী ব্যাংকে তার একাউন্ট নাম্বার 24 21601000100,  ডাচবাংলা ব্যাংকের তার একাউন্ট নাম্বার 01938 9747376.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap