আলমডাঙ্গা উপজেলার বলিয়ারপুর-সোনাতনপুর পিচ রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ

< 1 min read

স্টাফ রিপোর্টার :

  • Save

আলমডাঙ্গা উপজেলার নাগদাহ ইউনিয়নের বলিয়ারপুর-সোনাতনপুর গ্রামে পাকা রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠান ও উপজেলা ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে। প্রায় দুই কিলোমিটার নির্মিত এ রাস্তায় ব্যবহার করা হচ্ছে নিন্মমানের ইটসহ কিছু কিছু জায়গায় বালির বদলে মাটি।

এলাকাবাসীর অভিযোগ, উপজেলা প্রকৌশলী অফিসারের সাথে যোগসাজসে এসব করছে ঠিকাদার। অবিলম্বে রাস্তায় এসব নিন্মমানের ইট অপসারণ করে উন্নতমানের ইট দিয়ে নতুন করে রাস্তা নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

বলিয়ারপুর-সোনাতনপুর গ্রামের অনেকেই অভিযোগ করে জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান উপজেলা ইঞ্জিনিয়ারের সাথে যোগসাজসে ব্যাপক অনিয়ম করে রাস্তার কাজ চালিয়ে যাচ্ছে। করোনা ভাইরাসের কারণে দেশব্যাপী রাস্ট্রীয়ভাবে সমস্ত প্রকার কাজ বন্ধের নির্দেশ থাকলেও নিজেদের দাম্ভিকতা দেখিয়ে কন্টেক্টার টিটু মিয়া দেদারচ্ছে কাজ চালিয়ে যাচ্ছে।

রাস্তার এ কাজে ইতোপূর্বে গ্রামবাসীর প্রতিরোধের মুখে ঠিকাদারী প্রতিষ্ঠান মাদানী এন্টারপ্রাইজের সত্বাধিকারী টিটু মিয়া বালির বদলে মাটি উঠিয়ে নিতে কিছুটা বাধ্য হলেও এখন ১নং ইটের বদলে ৩নং ও ৪নং ইট দিয়ে রোলিং করছে।

এলাকাবাসীর অভিযোগ, প্রকৌশলী অফিসারকে ম্যানেজ করে রাস্তায় ব্যবহার করা হয়েছে নিন্মমানের ইট ও কিছু কিছু জায়গায় বালির বদলে মাটি। এলাকাবাসীরা আরো অভিযোগ করেন, এই কাজে অনিয়মের বাধা দিতে গেলে বিভিন্নভাবে হুমকি দেয়া হয় তাদের। তাই ক্ষুব্ধ তারা। তাদের দাবি নিন্মমানের ইট অপসারণ করে উন্নতমানের ইট দিয়ে অবিলম্বে নতুন করে রাস্তা নির্মাণ করা হোক।

এদিকে ঠিকাদারি প্রতিষ্ঠানের কারো বক্তব্য পাওয়া না গেলেও আলমডাঙ্গা উপজেলা এলজিইডির প্রকৌশলীর সাথে কথা বললে তিনি মোবাইলে ঠিকাদারী প্রতিষ্ঠানকে তাৎক্ষণিক কাজ বন্ধের নির্দেশ দিলে মাত্র ১০ মিনিটের জন্য কাজ বন্ধ করে। কিন্তু পরবর্তীতে নিজেদের দাম্ভিকতা বজায় রাখতে দেদারচ্ছে কাজ চালিয়ে যাচ্ছে।

  • Save

রাস্তায় এসব নিন্মমানের ইট অপসারণ করে উন্নতমানের ইট দিয়ে নতুন করে রাস্তা নির্মাণে সংশ্লিষ্টরা দ্রুত পদক্ষেপ নিবেন এমনটাই দাবি এলাকাবাসীর।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap