আ’লীগের সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

< 1 min read

  • Save

আমাদের সংবাদ / শাওন আহমেদ

শুক্রবার ও শনিবার আওয়ামী লীগের ২১তম কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের।

সম্মেলনে সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, সমর্থন করলেন পীযুষ ভট্টাচার্য। দুইজনেই আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ছিলেন। পরে তা কণ্ঠভোটে পাস হয়ে যায়। এই নিয়ে নবমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন শেখ হাসিনা।

সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন জাহাঙ্নগীর কবির নানক, তাতে সমর্থন দেন আব্দুর রহমান। এই নিয়ে টানা দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন ওবায়দুল কাদের।

২১তম কাউন্সিলেও যে সভাপতি শেখ হাসিনা হচ্ছেন তা আগেই নির্ধারিত ছিল। তবে সাধারণ সম্পাদকের পদ নিয়ে ছিল ধোঁয়াশা। সব জল্পনা কল্পনা শেষে বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরই বহাল থাকলেন।

শেখ হাসিনা দেশে ফিরে আসার পর ১৯৮১ সালে দলের নেতৃত্ব গ্রহণ করেন। তবে এবার নেতৃত্বের পদ ছেড়ে দেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিলেন। কিন্তু নেতারা তাকেই দলের নেতৃত্বে দেখতে চেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে জল্পনা কল্পনার মধ্যেই কাউন্সিল শুরুর আগে ওবায়দুল কাদের সাংবাদিকেদের বলেছিলেন, নতুন কে হচ্ছে তা নেত্রী আর আল্লাহ ছাড়া কেউ জানেন না।

এবারের কাউন্সিলে প্রদানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদকেও নেতৃত্বে দেখতে চেয়েছিলেন দলের অনেক নেতাকর্মী। কিন্তু শেষ পর্যন্ত তাকে নেতৃত্বে আনা হয়নি।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap