আলোর পথে ড.প্রিয়াংকা গোপ

< 1 min read

বিনোদন প্রতিবেদকঃ

দেশের বর্তমান সময়ের খ্যাতিমান শিল্পীদের মধ্যে অন্যতম শীর্ষতম নাম ড. প্রিয়াংকা গোপ। ইতোমধ্যেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দেশবরেণ্য গুণী সংগীতশিল্পী। এ প্রজন্মের সংগীতপিপাসু অনেকেরই আরাধ্য তার কাছে সংগীতে তালিম নেওয়ার। কিন্তু দেশজুড়ে কিংবা দেশের বাইরেও যার খ্যাতি একজন সংগীতশিল্পী হিসেবে সেই ড. প্রিয়াংকা গোপ পেশায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষক। যে কারণে শিক্ষকতা পেশার বাইরে যেটুকু সময় পান, তিনি চেষ্টা করেন গানের আরাধনাতেই নিজেকে মগ্ন রাখতে। স্টেজ শো, টিভি শো আর নতুন নতুন গান নিয়ে তার ভাবনা তাকে অবিরত। আর তাই এবারের দুর্গাপূজা উপলক্ষে তার নতুন দুটি গান ইউটিউবে প্রকাশিত হয়েছে। একটি একক এবং অন্যটি দ্বৈত।

একক গানটির নাম ‘মায়াময়’। এই গানটি লিখেছেন তোফায়েল হোসেইন তপন এবং সুর-সংগীত করেছেন মুনতাসির তুষার। ক্লাসিক্যাল ঘরানার এই গানে নতুন এক প্রিয়াংকাকে খুঁজে পাচ্ছেন শ্রোতারা। যথারীতি তার শ্রুতিমধুর কণ্ঠে ‘মায়াময়’ গানটির সুরের মূর্ছনা সবাইকে মুগ্ধ করবে। আবার অন্যদিকে ‘বেহাগের সুরে’ গানটি লিখেছেন জি কে দত্ত এবং গানটির সুর, সংগীতায়োজন, সংগীত পরিচালনা করেছেন সমরজিৎ রায়।

  • Save
ড. প্রিয়াংকা গোপ

এ গানটিও এরই মধ্যে ইউটিউবে প্রকাশ পাওয়ার পর দুজনের গায়কীই বেশ প্রশংসিত হচ্ছে। দুটি গান প্রসঙ্গে ড. প্রিয়াংকা গোপ বলেন, ‘সত্যি বলতে কি দুটো দুই রকমের গান। প্রতিটি নতুন গানেই আমি যেমন আমার নিজেক নতুন করে আবিষ্কার করি, নিজের সর্বোচ্চটুকু দিয়ে গাওয়ার চেষ্টা করি। এই দুটো গানের ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। তবে মায়াময় গানটি একটু অন্য রকম। সুর, কথা আমার নিজেরই মন ছুঁয়ে যায় বারবার। সমরজিৎ দাদাও অনেক ভালো কাজ করেছেন। ভিন্নতা পাওয়া গেছে দুটো গানেই। যে কারণে দুটো গানের জন্যই বেশ ভালো সাড়া পাচ্ছি। এটা না বললেই নয় যে আমার গানের যারা শ্রোতা ভক্ত তাদের ভাবনাটা মাথায় রেখেই আমি গান গাওয়ার চেষ্টা করি।’

এদিকে দুর্গাপূজায় রাজধানীর প্রায় সবগুলো পূজামণ্ডপেই সংগীত পরিবেশন করেছেন ড. প্রিয়াংকা গোপ। চলতি বছরের ৩০ জুলাই প্রিয়াংকা গোপ ‘উত্তর ভারতীয় শাস্ত্রীয় সংগীতের বৈচিত্র্য ও নান্দনিকতা’ শিরোনামে ডক্টরেরট ডিগ্রি অর্জন করেন। এ সাফল্যে তিনি উচ্ছ্বসিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap