Logo Design

উজিরপুরে হারতায় করোনা ভাইরাসের মধ্যে রাতের আধারে জমি দখল করে ঘর উত্তোলন

2 minutes

শফিকুল ইসলাম শামীম উজিরপুর প্রতিনিধি ঃ

  • Save

বরিশালের উজিরপুর উপজেলার হারতা বন্দর সংলগ্ন রাস্তার পাশে মহামারী করোনা ভাইরাসের মধ্যে গভীর রাতের আধারে ভুক্তভোগী মোঃ নুরুল ইসলাম বাহাদুরের জমিতে প্রশাসন ও সালিশ গনকে তোয়াক্কা না-করে টিনের ঘর উত্তোলন করেছে মোঃ হারুন বেপারী (৪৮) পিতা মোঃ মানিক বেপারী। গত ০২/০৭/২০ ইং রোজ বৃহস্পতিবার আনুমানিক রাত্র ৩ টায় মোঃ হারুন বেপারী তাহার লোক জন নিয়ে একটি টিনের ঘর উত্তোলন করেছেন বলে অভিযোগ পাওয়া গিয়েছে। এ দিকে ভোগদখল কারী মোঃ নুরুল ইসলাম বাহাদুর (৫৮) পিতা মৃত রহমান বাহাদুর অভিযোগ করে বলেন যে আমি যখন ফজরের নামাজ আদায় করতে যাচ্ছিলাম তখন দেখতে পাই আমার ভোগদখল কৃত জমিতে মোঃ হারুন বেপারী তাহার লোকজন নিয়ে একটি টিনের ঘর উত্তোলন করে। পরে আমি (নুরুল ইসলাম বাহাদুর) আমার ছোট ভাই মধ্যে হারতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন ও ভাইয়ের ছেলে মোঃ রবিউল ইসলাম জিজ্ঞেসা করতে এলে সন্ত্রাসীদের নিয়ে বেধড়ক মারধর করে রক্তাক্ত ও জখম করে সন্ত্রাসীরা। পরে প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেনর অবস্থা আশঙ্কা জনিত হোলে তাহাকে উজিরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরন করেন স্থানীয় লোকজন। এ দিকে মোঃ নুরুল ইসলাম বাহাদুর অভিযোগ করে আরো বলেন যে এটি আমাদের পৈতৃক সম্পত্তি
দীর্ঘ দিন পর্যন্ত আমরা ভোগদখল করে আসছি।পাশেই আমার আব্বার কবরস্থান রয়েছে। মোঃহারুন বেপারী কোন দিনও ভোগ করেনি তিনি জোর পূর্বক রাতের আধারে ঘর উত্তোলন করেছে। বিষয় টি নিয়ে আমরা উজিরপুর মডেল থানায় একটি মামলা দায়েল করেছি। যাহার মামলা নং ২/১৫৬ মামলায় অভিযুক্ত ব্যক্তিরা হলেন ১.মোঃ হারুন বেপারী পিতা মোঃ মানিক বেপারী ২.মোঃ সোয়েফ বেপারী পিতা মৃত আব্দুল হাসেম বেপারী ৩. মোঃ নজরুল ইসলাম বেপারী পিতা মোঃ ছাদেক বেপারী ৪.শহিদুল ইসলাম শেখ পিতা কাদের শেখ ৫.মোঃ সোবাহান পিতা মৃত মোঃ মতি সরদার ৬.মোঃ জসিম বেপারী পিতা মৃত মোঃ সুলতান বেপারী ৭. শামিমা বেগম স্বামী মোঃ সোবাহান সহ আরো ৬/৭ জন।
মোঃ হারুন বেপারীর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে সুন্দর্য ভাষায় কথা না বলে তিনি বলেন যে কাহাও জায়গায় বা কাহারও বাপের জায়গায় ঘর উত্তোলন করিনি বর্তমানে তিনি আত্নগোপনে আছেন।

  • Save

জমির বর্তমান ভুক্তভোগী মোঃ নুরুল ইসলাম বাহাদুর ও তাহার পরিবারের পক্ষ থেকে জানানো হয় যে অন্যের জমি দখল করা তাহাদের নেশা ও পেশা এই প্রভাবশালী ভূমিদস্যু সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের ঊধ্বর্তন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন ভুক্তভোগী পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap