উত্তরে আতিক, দক্ষিণে তাপস-হাজী সেলিম কিনলেন আ’লীগের ফরম

2 minutes

আমাদের সংবাদ / নিজস্ব প্রতিবেদনঃ

  • Save
আতিক তাপস

আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে দুই সিটিতে মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের দলীয় মনোনয়নপত্র বুধবার থেকে বিক্রি শুরু করেছে। সকাল ১০টা থেকে ধানমণ্ডি কার্যালয়ে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের হাতে ফরম তুলে দেয়া শুরু হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম। অপরদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলের বর্তমান দুই সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ও হাজী মোহাম্মদ সেলিম।

বুধবার বিকাল ৩টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে আতিকুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার ব্যক্তিগত সহকারী কর্মকর্তা সাইফুদ্দিন ইমন।

এছাড়া এদিন বিকাল ৩টা পর্যন্ত উত্তর সিটিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী।

ঢাকা উত্তরে এবারও মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী আতিকুল ইসলাম। জনপ্রিয় মেয়র আনিসুল হকের অকাল প্রয়াণে উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হন আতিক।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বুধবার বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মোর্শেদ কামাল।

ফজলে নূর তাপস যুবলীগের প্রতিষ্ঠাতা ফজলুল হক মনির ছেলে ও বর্তমান চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের ছোট ভাই। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের এই ভাতিজা যুবলীগের কাউন্সিলের আগে দলটির শীর্ষ নেতৃত্বে আসার আলোচনায় ছিলেন। শেষ পর্যন্ত তাপসের বড় ভাইকে যুবলীগ চেয়ারম্যান করা হয়।

তাপস ছাড়াও ডিএসসিসি মেয়র পদে নৌকার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম ও বঙ্গবন্ধু একাডেমির সভাপতি মো. নাজমুল হক। হাজী সেলিমের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার ব্যক্তিগত সচিব মহিউদ্দিন আহমেদ বেলাল। সঙ্গে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সদস্য আনিস আহমেদ।

এদিন ঢাকা দক্ষিণে মোট ৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস ও বঙ্গবন্ধু একাডেমির সভাপতি মো. নাজমুল হক। বুধবার বিকালে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা দক্ষিণের বর্তমান মেয়র সাঈদ খোকন মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

মেয়র পদে ফরমের দাম ২৫ হাজার টাকা। ফরম বিতরণ আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত রোজ সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। আগামী ২৭ ডিসেম্বর শুক্রবার বিকাল ৫টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। আর এই দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি। ওইদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap