Logo Design Logo Design Logo Design

এবার চুল বাঁধুন ফ্রেঞ্চ স্ট্যাইলে

2 minutes

লাইফস্ট্যাইল ডেস্কঃ

সাজতে কার না ভালো লাগে? তো সেই সাজের শুরুতেই যদি চুল বাঁধা হয় ফ্রেঞ্চ স্ট্যাইলে আকর্ষণীয়ভাবে তাহলে তো সোনায় সোহাগা।প্রথমে মাথার মাঝখানে সিঁথি করে নিন।এ বার সিঁথির দু’দিকেই ফ্রেঞ্চ বিনুনি করে মাথার পিছনে ক্লিপ দিয়ে আটকে নিন। পিছনের দিকের বাঁ পাশ বা ডান পাশ থেকে কিছু চুল নিয়ে আর একটি বেণি বাঁধুন।চুল দিয়ে পিছনে ফ্রেঞ্চ রোল করুন।এ বার পাশের বেণিটা ফ্রেঞ্চ রোলের উপর দিয়ে ঘুরিয়ে ডান দিকে নিয়ে গিয়ে ক্লিপ আটকে দিতে হবে। খেয়াল রাখবেন, মাথার উপরের অংশে মুকুটের মতো এই বেণি বসবে।ফ্রেঞ্চ বেণির শেষটাও খোঁপার নীচে ক্লিপ দিয়ে গুঁজে দিতে হবে।

সর্ব প্রথমে এক পাশে সিঁথি করুন। বাঁ দিকে সিঁথি করলে সেখান থেকে কান পর্যন্ত চুল পাঁচ ভাগে ভাগ করে নিন। এই চুল টুইস্ট করে মাথার পিছনে নিয়ে ক্লিপ দিয়ে আটকে নিন। পিছনের সব চুল ডান দিকে নিয়ে আসুন। খেয়াল রাখা জরুরি, টুইস্টেড হেয়ারের উল্টো দিকেই পনিটেল হবে ।পনিটেলের জন্য কিছু চুল রেখে অল্প চুলের গোছা বার করুন। সেটা দিয়ে পনিটেল জড়িয়ে নট বাঁধতে বাঁধতে শেষ অবধি এসে বেঁধে নিন।

এবার যে কোনও একটি দিকে সিঁথি করে সামনের চুলগুলো নিয়ে ফ্রেঞ্চ বিনুনি করে নিন। এ বার পিছনের দিকের  ছেড়ে রাখা চুলগুলো নিয়ে নানা আকৃতির বেণি তৈরি করুন। সব বিনুনি নিয়ে এ বার তৈরি করতে হবে খোঁপা। সামনের দিকে যে বেণি তৈরি ছিল, তাকে পিছনে ঘুরিয়ে খোঁপার সঙ্গে সুন্দর ভাবে ক্লিপ দিয়ে আটকাতে হবে। আর্কষক করতে লাগিয়ে নিতে পারেন পোশাকের সঙ্গে মানানসই রঙের সতেজ গোলাপ বা কৃত্রিম ফুল। 

প্রথমে কোনও একটি সাইড সিঁথি কেটে পুরো চুলগুলোকে আঁচড়ে এক পাশে নিয়ে আসতে হবে। সামনের দিকের কিছুটা চুল এর পর ছেড়ে রাখতে হবে। বাকি চুল নিয়ে হাতখোঁপা বা রোল করে ফেলুন। এ বার সামনে ছেড়ে রাখা চুলের অংশটি হালকা মেসি করে ক্লিপ দিয়ে আটকে নিলেই তৈরি নতুন স্টাইল।

হাই টপ বান
যে কোনও একটি সাইডে সিঁথি করে সামনের দিকের কিছুটা চুল ক্লিপ দিয়ে আটকে রাখুন। বাকি চুল নিয়ে হাই বান অর্থাৎ একটু উঁচুতে খোঁপা বানান। এ বার চুলের যে অংশটি ক্লিপ দিয়ে আলাদা  করে রাখা হয়েছিল, সেই অংশটিকে দু’টি ভাগ করুন। ভাগ করা দু’টি অংশের মধ্যে প্রথমে একটি অংশ, তার পরে অন্য অংশটিকে একই ভাবে  খোঁপার সঙ্গে মিলিয়ে দিতে হবে। এর জন্য ক্লিপ ব্যবহার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap