এসএ গেমস: বাংলাদেশকে প্রথম স্বর্ণ এনে দিলেন দিপু চাকমা

< 1 min read

  • Save

আমাদের সংবাদ ডেস্ক :
সকালে কারাতে ইভেন্টে ব্রোঞ্জ জেতার মধ্য দিয়ে শুরু হয় এবারের এসএ গেমসে বাংলাদেশের পদক জেতা। দুপুরে তায়কোয়ান্দো ইভেন্টে আসরের প্রথম স্বর্ণ জিতেছে বাংলাদেশ। দিপু চাকমা এই ইভেন্টে বাংলাদেশের পতাকা তুলেছেন সবার উপরে।

তায়কোন্দোর ২৯ বা তদর্থ বয়েসী পমাসি ক্যাটাগরিতে স্বর্ণ জিতলেন দিপু। স্বর্ণ জেতার পথে দিপু স্কোর করেন ১৬.২৪। তিনি পরাজিত করেন শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান ও নেপালের প্রতিযোগীদের।

এমন অর্জনের পর প্রতিক্রিয়ায় আবেগে আত্মহারা দিপু, ‘আমি এখনো ঘোরের মধ্যে আছি। বিশ্বাস করতে পারছি না যে স্বর্ণ জিতেছি। অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়।’

দিপু ছাড়াও তায়কোয়ান্দো থেকে এদিন আরও দুটি ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। ১৩তম এসএ গেমসের দ্বিতীয় দিনে তিন ব্রোঞ্জ আর এক স্বর্ণসহ এখন পর্যন্ত ছয়টি পদক জিতে নিয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা।

সকালে মেয়েদের কারাতে ইভেন্টের একক কাতায় ব্রোঞ্জ জেতেন হুমায়রা আক্তার অন্তরা। একই ইভেন্টে দলগত ব্রোঞ্জও জেতে বাংলাদেশ। ছেলেদের একক কাতায় ব্রোঞ্জ জেতেন হাসান খান।

এবার সর্বোচ্চ পদক জয়ের আশা নিয়ে নেপাল গিয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বাংলাদেশ এবার পাঠিয়েছে ৫৯৫ সদস্যের বিশাল বহর। এদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে বাকি সবকটিতে অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link
Powered by Social Snap