Logo Design

করোনা প্রতিরোধে দিনাজপুর হবে মডেল জেলাঃ ধর্ম সচিব নুরুল ইসলাম

2 minutes

নিজস্ব প্রতিবেদক, কাইফ

  • Save

বৃহস্পতিবার বিকেল ৩ টায় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে দিনাজপুরে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধসহ সার্বিক পরিস্থিতিতে করনীয় বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব মোঃ নূরুল ইসলাম বলেছেন সবার সম্মিলিত প্রচেষ্টায় দিনাজপুরে এখন পর্যন্ত করোনা ভাইরাস সহনীয় পর্যায়ে রয়েছে। তবে নিজেদের আত্মতুষ্টিতে না ভুগে আমাদের আরও বেশি উদ্যোমী, সঠিক ব্যবস্থাপনা ও মানবিকতার সাথে কাজ করতে হবে যাতে করোনা প্রতিরোধে সারাদেশের ৬৪ জেলার মধ্যে আমাদের দিনাজপুর মডেল জেলা হতে পারে।

মতবিনিময় সভায় দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের সভাপতিত্বে ইমাম, উপজেলা প্রশাসন, চিকিৎসক, পুলিশ প্রশাসন ও জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় দিনাজপুরে করোনা পরিস্থিতির সর্বশেষ হালনাগাদের বিস্তারিত তুলে ধরেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আবু সালেহ মো. মাহফুজুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে ধর্ম সচিব মোঃনুরুল ইসলাম বলেন, “বিশ্বের অনেক দেশের তুলনায় এখনো বাংলাদেশ ভালো আছে। আমরা চেষ্টা করে যাচ্ছি এই পরিস্থিতিকে সামাল দিতে। ইসলামিক ফাউন্ডেশনের আওতায় মসজিদে যে মাইক গুলো ব্যবহার করার কথা ছিল সেগুলো সঠিকভাবে পালন করা হচ্ছে না। ইমামরা যদি প্রতি তিন ওয়াক্ত নামাজ পড়ার আগে বা পরে সচেতনতামূলক কথাবার্তা প্রচার করতেন তাহলে গ্রামের মানুষজন অনেক উপক্রিত হতেন।’

তিনি আরও বলেন, যারা কোরবানীর ঈদে ঢাকা বা অন্যান্য জায়গা থেকে আসবে তাদের অবশ্যই সতর্ক ও কোয়ারেন্টাইনে থাকতে হবে। হাসপাতালে চিকিৎসা ব্যবস্থার ক্ষেত্রে কি কি চ্যালেঞ্জ আছে সেগুলো নিয়েও আমরা আলোচনা করব। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, চিকিৎসকসহ যারাই এই করোনা পরিস্থিতিতে লড়াই করে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।

দিনাজপুরে ৪ টি জেলা মিলে একটি পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার কথা জানিয়ে সচিব বলেন, ‘আমরা চেষ্টা করছি প্রতিটি জেলায় একটি করে পিসিআর ল্যাব স্থাপনের জন্য। করোনা পরীক্ষার জন্য যে কীট গুলো সরকারিভাবে সরবরাহ করা হচ্ছে সেগুলো অযথা নষ্ট করা যাবে না। প্রতিটি কীট আনতে সরকারের প্রায় ৫ হাজার করে টাকা খরচ হয়। তাই এই বিদ্যমান পরিস্থিতিতে আমাদের সবাইকে মানবিক হতে হবে।”

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দিনাজপুরের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো. মাহফুজুল আলম, পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছসহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap