কলাপাড়ায় কুপিয়ে হাত বিচ্ছিন্ন; মাত্র ৬ ঘন্টায় আটক ২

এস.এম নুরনবী,পটূয়াখালী জেলা প্রতিনিধিঃ

  • Save


গত ০৪-১১-২০২০ খ্রিঃ আনুমানিক ২০:৩০ ঘটিকায় কলাপাড়া থানাধীন পূর্ব রজপাড়া শরীফ বাড়ির সামনের রাস্তায় জনৈক জুয়েল প্যাদা(৩০), পিতা: ফারুক প্যাদা, সাং-পশ্চিম টিয়াখালী, থানা: কলাপাড়া, জেলা: পটুয়াখালী (কলাপাড়া উপজেলা শ্রমিকলীগের সহ-সভাপতি) মটরসাইকেলযোগে বাড়িতে ফেরার পথে অন্ধকারের মধ্যে নির্জন স্থানে কতিপয় দুর্বৃত্ত পূর্বশত্রুতার জের ধরে অতর্কিতভাবে হামলা করে দা দিয়ে কুপিয়ে তার বাম হাতের কব্জি কেটে ফেলে এবং ডান হাতে কুপিয়ে গুরুতর জখম করে। তার ভাই খোকন প্যাদা এলাকার লোকজনের সহায়তায় তাকে কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, বরিশাল নেয়া হয়। তিনি বর্তমানে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল(পঙ্গু হাসপাতাল), ঢাকা এ চিকিৎসাধীন আছেন।  
প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, জুয়েল প্যাদা এলাকায় জমি ক্রয়-বিক্রয়ের মধ্যস্থতা করেন। জমিজমা সংক্রান্ত বিরোধ ও পূর্ব শত্রুতার জের ধরে অজপাড়ার নির্জন ও দুর্গম কাঁচা রাস্তার উপর একাকী পেয়ে ০৪/০৫ জন ভিকটিমের উপর হামলা করে মর্মে জানা যায়। উল্লেখ্য যে, ভিকটিম জুয়েল প্যাদার বিরুদ্ধে পটুয়াখালী সদর, কলাপাড়া এবং বরগুনা জেলার আমতলী থানায় অস্ত্র ও খুনসহ বিভিন্ন অপরাধে মোট ০৮টি মামলা রয়েছে এবং প্রত্যেক মামলায়ই তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে পুলিশ রিপোর্ট প্রদান করা হয়েছে। 
উক্ত ঘটনার পর পটুয়াখালী জেলার পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম এর সার্বিক দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মাহফুজুর রহমান এর নেতৃত্বে একটি চৌকস দল আসামীদের গ্রেফতারের লক্ষ্যে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় ঘটনা ঘটার ০৬ ঘন্টার মধ্যে দিবাগত রাত আনুমানিক ০২:৩০ ঘটিকায় বরগুনা জেলার আমতলী থানাধীন প্রত্যন্ত পূজাখোলা গ্রামে ০২ কিলোমিটার কাদার মধ্যে হেঁটে (১) বশির চৌকিদার, পিতা: মফেজ চৌকিদার এবং (২) সোহেল হাওলাদার, পিতা: সত্তার হাওলাদার, সর্ব সাং-পশ্চিম টিয়াখালী, থানা: কলাপাড়া, জেলা: পটুয়াখালীদ্বয়কে গ্রেফতার করা হয়েছে। তাদের নিকট থেকে হামলার কাজে ব্যবহৃত একটি ছোরা ও একটি চাপাতি উদ্ধার করা হয়েছে। অন্যান্য সহযোগিদের গ্রেফতারের চেষ্টাসহ ঘটনা সংক্রান্তে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
 উক্ত ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান, জেলা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap