কাউকে মেরে ফেলার অধিকার কারো নেই-ওবায়দুল কাদের

< 1 min read

নিজস্ব প্রতিনিধি, সচিবালয়, ঢাকাঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যে কোনো মূল্যের বিনিময়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যাকারীদের খুঁজে বের করা হবে। আজ সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘আমি যতটুকু বুঝি– ভিন্নমতের জন্য একজন মানুষকে মেরে ফেলার কোনো অধিকার কারো নেই। আইন তার নিজস্ব গতিতে চলছে, তদন্ত চলছে। তদন্তে যারা দোষী সাব্যস্ত হবে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারসোনালি আমার কোনো ভিন্নমত নেই।’

দেশ সেরা প্রকৌশল বিশ্ব বিদ্যালয় বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে রোববার রাতে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ফাহাদের সহপাঠীদের অভিযোগ, শিবিরকর্মী সন্দেহে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেছে।

আজ ঐ সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘ভিন্নমত পোষণ করে বলে বিএনপি বলছে, ভারত সফরে দেশ বিক্রি করে দিয়েছি। তাই বলে কি বিএনপিকে মেরে ফেলব? যে নেতারা বলছে তাদের কি মেরে ফেলব?’

তিনি বলেন, পুলিশ ইতিমধ্যে ফাহাদ হত্যার তদন্ত শুরু করেছে। কারা এটা করেছে, তাদের অবশ্যই খুঁজে বের করা হবে।

  • Save
মহাসড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের

মাদক-সন্ত্রাস এবং দুর্নীতি বিরোধী অভিযান অব্যাহত থাকবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আসতে হবে। আইন তার নিজস্ব গতিতে চলবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সঙ্গে দুর্নীতিবিরোধী অভিযানের কোনো সম্পর্ক নেই। প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপি যেসব কথা বলছে এটি তাদের পুরানো অভ্যাস। এ নতুনত্ব বা অভিনত্ব কিছু নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap