Logo Design Logo Design Logo Design

কাল এমবিবিএস ভর্তি পরীক্ষা

< 1 min read

নিজস্ব প্রতিনিধি, ঢাকাঃ

কাল সকালে শুরু হচ্ছে এমবিবিএস ভর্তি পরীক্ষা। শুক্রবার (১১ অক্টোবর) রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রের ৩২টি ভেন্যুতে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষ ভর্তির এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত এবারের এমবিবিএস ভর্তি পরীক্ষায় সরকারি চার হাজার ৬৮টি ও বেসরকারি ছয় হাজার ৩৩৬টিসহ ১০ হাজার ৪০৪টি আসনের বিপরীতে মোট ৭২ হাজার ৯২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। গত বছরের চেয়ে এ বছর ৭ হাজার ৯ জন বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন।

এ পরীক্ষায় ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টার এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় পদার্থবিদ্যায় ২০, রসায়নে ২৫, জীববিজ্ঞানে ৩০, ইংরেজিতে ১৫ এবং বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাধারণ জ্ঞানে ১০ নম্বর থাকবে।

বাংলাদেশ স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের কাছে বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাত ৮টায় সার্বিক প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, ‘সুষ্ঠু ও সুন্দর ব্যবস্থাপনার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা গ্রহণে সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap