Fiver bussniess

কিশোরগঞ্জ সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি আঃ হামিদ

নিজস্ব প্রতিনিধি, সচিবালয়,ঢাকাঃ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ থেকে টানা ৭ দিনের জন্য নিজ এলাকা কিশোরগঞ্জ সফর করবেন।  

মূলতঃ নাগরিক সংবর্ধনা, সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে আজ বুধবার (৯ অক্টোবর) থেকে ১৫ অক্টোবর (মঙ্গলবার) পর্যন্ত তিনি জেলার তাড়াইল, কিশোরগঞ্জ সদর, ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম সফর করবেনবলে জানা গেছে।

দীর্ঘ এ সফরে তিনি বিভিন্ন উন্নয়ন কর্মসূচির উদ্বোধন ছাড়াও পরিদর্শন এবং বিভিন্ন অনুষ্ঠানে বক্তব্য প্রদান ও সুধী সমাজের সঙ্গেও মতবিনিময় করবেন বলেও তাঁর ব্যক্তিগত সচিব বিষয়টি নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া স্বাক্ষরিত সফরসূচি থেকে জানা যায়, তিনি ৯ অক্টোবর দুপুর ১টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার উদ্দেশে রওনা দেবেন। দুপুর আড়াইটায় সেখানে স্বাধীনতা-৭১ ভাস্কর্য প্রাঙ্গণে তাঁকে গার্ড অব অনার দেওয়া হবে।

পরে তাড়াইল মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ মাঠে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। রাষ্ট্রপতি হওয়ার পর তাড়াইলে এটি তাঁর প্রথম সফর। তাড়াইলের অনুষ্ঠানের পর বিকেল সাড়ে ৫টায় কিশোরগঞ্জ সদরে আসবেন। এরপর সন্ধ্যা ৭টায় সার্কিট হাউজে সরকারি কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন রাষ্ট্রপতি মোঃ আঃ হামিদ।

নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে ১০ অক্টোবর দুপুর ১২টায় জেলা বার প্রাঙ্গণে আইনজীবী সমিতির  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। সেখানে আইনজীবীদের উদ্দেশে ভাষণের পর তিনি জেলা বারের নতুন ১০তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। বেলা ৩টায় শহরের শ্যামসুন্দর আখড়া পরিদর্শনের পর সন্ধ্যা ৭টায় সার্কিট হাউজে গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

  • Save
প্রেসিডেন্ট মোঃ আঃ হামিদ

১১ অক্টোবর দুপুর ১২টায় হেলিকপ্টারযোগে রাষ্ট্রপতি তাঁর গ্রামের বাড়ি মিঠামইন যাবেন। বেলা ৩টায় মিঠামইনের মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি ডিগ্রি কলেজ সংলগ্ন মাঠে সুধী সমাবেশে ভাষণ দেবেন।

পরের দিন সারা বছর চলাচল উপযোগী ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কসহ উপজেলায় চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। বেলা ৩টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে আবদুল হামিদ ফাউন্ডেশনে তিন উপজেলার (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) ৮৫ জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা ও শিক্ষাবৃক্তি প্রদান করবেন। এরপর ফাউন্ডেশনের পক্ষ থেকে ১৫ জন গরিব নারীকে সেলাই মেশিনও প্রদান করবেন তিনি।

১৩ অক্টোবর দুপুর ২টায় মিঠামইন থেকে হেলিকপ্টারযোগে ইটনা উপজেলায় যাবেন রাষ্ট্রপতি। সেখানে গার্ড অব অনার শেষে বেলা ৩টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে যোগ দেবেন এবং প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।

১৪ অক্টোবর সকালে ইটনায় চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করে দুপুর ২টায় হেলিকপ্টারযোগে আরেক হাওর উপজেলা অষ্টগ্রামে যাবেন । সেখানে স্থানীয় খেলার মাঠে বেলা ৩টায় আরেকটি সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ দিবেন। অষ্টগ্রামের জেলা পরিষদ ডাকবাংলোয় রাত্রিযাপন শেষে মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন শেষে বেলা আড়াইটায় হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে অষ্টগ্রাম ত্যাগ করবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap