কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, সম্পাদক উম্মে কুলসুম

1 min read

আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উম্মে কুলসুম। আজ বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনের মাধ্যমে তদের নির্বাচিত করা হয়।

বুধবার (৬ নভেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কৃষক লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তারা নির্বাচিত হন। তারা দুজন আগের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন।

এর আগে দ্বিতীয় অধিবেশনের শুরুতে সভাপতি পদে ১৩ জন প্রার্থীর নাম প্রস্তাব ও সমর্থন করেন কাউন্সিলররা। এ ছাড়া সাধারণ সম্পাদক পদে ১১ জনের নাম প্রস্তাব ও সমর্থন করেন তারা। পরে প্রার্থীদের নিজেদের মধ্যে আলোচনা করে সমঝোতার সুযোগ দেয়া হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এখন সভাপতি ও সাধারণ সম্পাদক নাম ঘোষণা করছি। পূর্ণাঙ্গ কমিটির খসড়া আগামী সাতদিনের মধ্যে আমাদের নেত্রীর কাছে জমা দেবেন।

নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘সভাপতি হিসেবে ১৩ জন এবং সাধারণ সম্পাদক হিসেবে ১১ জনের নাম প্রস্তাব এসেছে। আমরা আলাপ আলোচনা করেছি। নেত্রীর (আওয়ামী লীগ সভাপ‌তি শেখ হা‌সিনা) সঙ্গে আলোচনা করে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করার সিদ্ধান্ত হয়েছে। নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী সাত দিনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করবে।’

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ বি এম মোজাম্মেল হক, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।