কোটচাঁদপুরে নির্বাচনী প্রার্থীদের দৌড়ঝাপ

< 1 min read

রোকনুজ্জামান , কোটচাঁদপুর প্রতিনিধি, (ঝিনাইদহ) :

ঝিনাইদহের কোটচাঁদপুরে ১৪ অক্টোবর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। ৫ম ধাপে সব প্রার্থীরা রীতিমত দৌড়ঝাপ শুরু করেছে তাদের নির্বাচনী প্রচারণায়। প্রার্থীরা গনসংযোগ,মাইকিং, মিটিংসহ নির্বাচনী কর্মকান্ড নিয়ে তাদের খাওয়া-নাওয়া ভুলে সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। প্রচারনা চলছে শহরের রাস্তাঘাট অলিগলি , গ্রামের বিভিন্ন মোড়ে, ছোট বাজার গুলোতেও চলছে পোস্টারিং। কোটচাঁদপুর উপজেলায় এবার ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে বলে উপজেলা নির্বাচন অফিস জানায়। ৫ম ধাপে উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও নির্বাচনী মাঠের প্রধান বিরোধীদল বিএনপি প্রার্থী। নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী উপজেলা সভাপতি শরিফুন্নেছা মিকি ও বিএনপির মনোনীত প্রার্থী উপজেলা সেক্রেটারি আব্দুর রাজ্জাক।

  • Save

তবে নির্বাচন মাঠে চেয়ারম্যান প্রার্থী নিয়ে ভোটারদের আলোচনা। নির্বাচনী সমর্থক ও সাধারণ মানুষেরা নিজেদের দলীয় প্রার্থী প্রাধান্য দিয়ে তর্কযুদ্বাধ, বাক বিনিময় করছে।

তবে মাঠ পর্যায়ে আওয়ামী লীগের অনেক গ্রুপিং রয়েছে। সাধারণ ভোটারদের মাঝে এখন নানান মতবাদ দেখা দিচ্ছে। ভোটারদের সাথে কথা বল্লে তারা বলেন, এখন আমরা সুন্দর পরিবেশে নিরাপদে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রয়োগ করতে পারলেই হলো। তবে ভোটাররা বলছেন যদি নিরপেক্ষ ভাবে সুষ্টু পরিবেশে ভোট হয় তাহলে আওয়ামীলীগ, বিএনপি দুই প্রার্থীর মধ্যে হাড্ডা-হাড্ডি লাড়াই হবে।

এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নেতা রিয়াজ হোসেন, নিমাই চন্দ্র, রেজাউল ইসলাম রেজা, আব্দুল করিম, কামাল হাওলাদার, শরিফুল ইসলাম ও বিএনপির রুস্তম কবির এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পিংকি খাতুন, নাসিমা আক্তার এবং রুবিনা খাতুন নির্বাচনী প্রতিযোগিতায় পাল্লা দিয়ে ছুটছেন।

এ উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮ হাজার ৮৮২।

উপজেলা নির্বাচন অফিসার বলেন, এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে। এই পদ্ধতিতে ভোট দিতে ভোটারদের কোন প্রকার সমস্যা হবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link
Powered by Social Snap