Logo Design Logo Design Logo Design

চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস পালিত

3 minutes

  • Save

আমাদের সংবাদ / বিশেষ প্রতিবেদক :

‘সোনার বাংলায় মুজিববর্ষে সমাজকল্যাণ এগিয়ে চলে’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। চুয়াডাঙ্গা-মেহেরপুরে র‌্যালি ও আলোচনাসভার আয়োজন করা হয়। সভায় দেশ সেবায় এগিয়ে আসতে সকলের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে সম্মানিত। দেশকে এগিয়ে নিতে নানা পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। প্রতিবন্ধী ও অসহায় মানুষের কাক্সিক্ষত সেবা ইতিহাস সৃষ্টি করেছে আওয়ামী লীগ সরকার। স্বদেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

চুয়াডাঙ্গায় দিবসটি উপলক্ষে গত ২ জানুয়ারি রোজ বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়্হ্ াইয়া খান, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য মুন্সি আলমগীর হান্নান ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সন্তোষ কুমার নাথ। জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবু তালেবের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সন্তোষ কুমার নাথ। বক্তব্য রাখেন কম্পাক্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কামরুজ্জামান কাঞ্চনসহ অন্যরা। সভার শুরুতে সমাজসেবার সাফল্য নিয়ে একটি ভিডিওচিত্র উপস্থাপন করা হয়। পরে ৫জন প্রতিবন্ধীকে পরিচয়পত্র, একজনকে ঋণ, দুইজনকে ভাতা বই ও চারজনের মাঝে কম্বল বিতরণ করেন অতিথিবৃন্দ।
আলমডাঙ্গা প্রতিনিধি, জানিয়েছে, আলমডাঙ্গায় জাতীয় সমাজ সেবা দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা সমাজ সেবা অফিস থেকে একটি র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আফাজ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, মুক্তিযোদ্ধা ডা. শাহাবুদ্দিন শাবু। উচ্চমান সহকারী মনিরুজ্জামানের উপস্থাপনায় বক্তব্য রাখেন সাবেক পৌর মেয়র মুক্তিযোদ্ধা এম সবেদ আলী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, মহিলা বিষয়ক কর্মকর্তা মাকসুরা জান্নাত, বিআরডিবি কর্মকর্তা সায়লা সারমিন, যুব উন্নয়ন কর্মকর্তা আনিসুর রহমান, ইউপি চেয়ারম্যান মাসুদ পারভেজ প্রমুখ।
দামুড়হুদা, হাফিজুর রহমান,, জানিয়েছে, দামুড়হুদায় জাতীয় সমাজসেবা দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় ও স্বেচ্ছাসেবী সংস্থা সমূহের আয়োজনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকনের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সমবায় অফিসার অশোক কুমার বিশ্বাস, প্রশাসনিক কর্মকর্তা জিন্নাত আলী, যুবলীগ নেতা আবুল হাশেম, হযরত আলী, উপজেলা প্রজন্মলীগ সভাপতি হাসান আল বাখার ডলার প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউনিয়ন সমাজকর্মী রবিউল ইসলাম।
মেহেরপুর প্রতিনিধি,, জানিয়েছে, মেহেরপুরে দিবসটি পালন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শহরের ওয়াপদা মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক আতাউল গনি। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে সরকারি শিশু পরিবারে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সমাজসেবা অফিসার কাজী কাদের মোহাম্মদ ফজলে রাব্বির সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আতাউল গনি। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবক শহীদ সাদেক হোসেন বাবলু, মেহেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল আলম, পৌর কাউন্সিলর জাফর ইকবাল, পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতির নির্বাহী প্রধান হাজি মোশারফ হোসেন প্রমুখ। র‌্যালি ও আলোচনাসভায় নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেয়।
কালীগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, কালীগঞ্জে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা ও প্রতিবন্ধীদের মাঝে সুবর্ণ নাগরিক কার্ড এবং সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা প্রশাসন, সমাজসেবা অফিস ও স্থানীয় সেচ্ছাসেবী সংগঠনের যৌথ আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস পালন করা হয়েছে। উপজেলা পরিষদ থেকে এক র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণ রানী সাহার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী ও শাহনাজ পারভীন। আরও উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার কৌশিক খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মধুসুদন সাহা। সমাজসেবা দিবস উপলক্ষে প্রতিবন্ধীদের মাঝে সুবর্ণ নাগরিক কার্ড ও সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়।
Translate »
Share via
Copy link
Powered by Social Snap