ছোটদের বিশ্বজয়, বড়দের পরাজয়ের লজ্জা

< 1 min read

আমাদের সংবাদ / খেলা ডেস্কঃ

  • Save

দক্ষিণ আফ্রিকায় শক্তিশালী ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে বিশ্বজয় করেছে বাংলাদেশের যুবারা। এ নিয়ে আনন্দে মাতোয়ারা পুরো দেশ। অথচ ঠিক এর বিপরীত দিকে ইনিংস পরাজয়ের লজ্জায় পড়লো তাদের পূর্বসূরি বড় ভাইয়েরা। অর্থাৎ পাকিস্তানের কাছে বাজে পারফর্ম করে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে মুমিনুল হকের নেতৃত্বে জাতীয় ক্রিকেট দল।

রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনই নিশ্চিত হয়ে গিয়েছিল টাইগারদের হার। তবে দেখার বিষয় ছিল ইনিংস পরাজয় এড়াতে পারেন কিনা। কিন্তু তা আর হলো কই? পাকিস্তানি দুই ‘শাহ’ বোলারের তাণ্ডবে চতুর্থ দিন প্রথম সেশনেই এক ইনিংস ও ৪৪ রানে হেরে গেল টাইগাররা।১২৬ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ চতুর্থ দিনে মাত্র ৪২ রান যোগ করতে পারে। আগের দিন ৩৭ রানে অপরাজিত থাকা মুমিনুল হক এদিন আর মাত্র ৪ রান যোগ করেই সাজঘরে ফেরেন। অন্যদিকে, শূন্য রানে অপরাজিত থাকা লিটন দাস নবম উইকেট হিসেবে আউট হওয়ার আগে করেন ২৯ রান।

আগের দিনে টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিকর করা নাসিম শাহ ও স্পিনার ইয়াসির শাহ ৪টি করে উইকেট পান। আফ্রিদি ও আব্বাস তুলে নেন একটি করে উইকেট।

বাংলাদেশ এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রানে অলআউট হয়। জাবাবে শান মাসুদ ও বাবর আজমের সেঞ্চুরিতে ৪৪৫ রানের বিশাল সংগ্রহ পায় পাকিস্তান। ম্যাচ সেরা হয়েছেন হ্যাটট্রিকম্যান নাসিম শাহ।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap