জাপা থেকে দিপুকে বাদ দিতে যুবলীগের ৩ দিনের আল্টিমেটাম

< 1 min read
  • Save

গাজীপুর থেকে জাহিদ হাসান জিহাদ ॥

গাজীপুরের সাবেক এমপি শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব নূরুল ইসলাম দিপুকে আগামী তিন দিনের মধ্যে ওই পদ থেকে বাদ দিতে আল্টিমেটাম দিয়েছেন গাজীপুর মহানগর যুবলীগের নেতারা। শনিবার বিকেলে গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সভায় এ ঘোষণা দেন যুবলীগ নেতারা।

মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেলের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক মোঃ সাইফুল ইসলামের পরিচালনায় শহরে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিশাল প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক এস.এম আলমগীর হোসেন, মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য আলহাজ্ব আমান উদ্দিন সরকার, মীর ওসমান গণি কাজল, ইকবাল মাস্টার, দেলোয়ার হোসেন দেলু, গাজীপুর মহানগর যুবলীগের অন্যতম নেতা আতিকুর রহমান রাহাত খান, পূবাইল থানা ছাত্রলীগের সভাপতি গোলজার হোসেন মৃধা টুটুল, মেহেদী হাসান নাহিদ, যুবলীগ নেতা মনির হোসেন সাগর, রাশেদ চৌধুরী, কিরণ আহমেদ, সাখাওয়াত হোসেন, মোবারক হোসেন, মোঃ মনিরুজ্জামান মনির প্রমুখ। সমাবেশ থেকে ঘোষণা দেয়া হয়, যে আগামী তিন দিনের মধ্যে নূরুল ইসলাম দিপুকে জাপার যুগ্ম মহাসচিব পদ থেকে অপসারণ না করলে গাজীপুরে যেখানেই জাতীয় পার্টির নেতা কর্মীদের দেখা যাবে সেখানেই তাদের প্রতিহত করা হবে।

এছাড়া আওয়ামী লীগের কোনো অনুষ্ঠানে যেন জাতীয় পার্টির নেতাকর্মীরা অংশ না নেন। আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি দিপুকে জাপার যুগ্ম সম্পাদক করায় টঙ্গী থানা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন গত কয়েকদিন ধরে বিক্ষোভ করে আসছিল। এক পর্যায়ে তারা টঙ্গীতে জাতীয় পার্টি ও এর নেতাদের অবাঞ্চিত ঘোষণা করে। শুক্রবার বিকেলে তাদের বাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ লোকজন।

দিপু বর্তমানে ইউরোপে পলাতক রয়েছেন। এর আগে তিনি জাপার সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ছিলেন। ২০০৪ সালে আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ছাড়াও বিএনপি ও জাপার নেতা কর্মীদেরকেও একই মামলায় আসামি করা হয়। দিপু তৎকালীন জাপার ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীীয় সাধারণ সম্পাদক ছিলেন। মামলাটি বর্তমানে উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap