জাবি শিক্ষক কর্তৃক ছাত্রীকে যৌন হয়রানি

< 1 min read

এমডি জাহাঙ্গীর আলমঃ

  • Save
  • Save

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক সানোয়ার সিরাজকে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত রাখার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এক ছাত্রীকে যৌর নিপীড়ন করায় এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়নবিরোধী সেলের সদস্যরা সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক সানোয়ার সিরাজকে অ্যাকাডেমিক ও প্রশাসনিক দায়িত্ব থেকে বিরত রাখতে উপাচার্য বরাবর সুপারিশ করেন আজ রবিবর ।সুপারিশটি আমলে নিয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এ নির্দেশ দেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, ‘তদন্ত কমিটির প্রথম সভায় সানোয়ার সিরাজকে তদন্ত চলাকালীন সময়ে সকল প্রকার প্রশাসনিক ও অ্যাকাডেমিক কার্যক্রম থেকে বিরত রাখার জন্য উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বরাবর সুপারিশ করেছে তদন্তকারীরা। সেই সুপারিশের ভিত্তিতে উপাচার্য ফারজানা ইসলাম নিজ ক্ষমতাবলে তাকে সকল কার্যক্রম থেকে রিবত রাখার নির্দেশ দিয়েছেন।

এর আগে সহকারী অধ্যাপক সানোয়ার সিরাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন তার বিভাগের মার্স্টাসের এক ছাত্রী। হয়রানির বিচার চেয়ে বিভাগীয় সভাপতি বরাবর লিখিত অভিযোগও করেন ভুক্তভোগী ছাত্রী। পরবর্তীতে লিখিত এ অভিযোগ ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়েছে-এমন অভিযোগ তুলে আত্মহত্যার চেষ্টা করেন ওই ছাত্রী।

শিক্ষকের হুমকিতে মানসিকভাবে ভেঙে পড়লে ওই ছাত্রী গত ২৩ সেপ্টেম্বর রাতে ২৬টি ঘুমের ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। গুরুতর অবস্থায় সহপাঠীরা তাকে উদ্ধার করে সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap