Fiver bussniess

জয়তু মাশরাফি জয়তু সাহেল

আমাদের সংবাদ স্পোর্টস ডেস্কঃ

আজ সর্বকারের সেরা ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মর্তূজার আজ শুভ জন্মদিন। যাঁকে আদর করে সবাই ডাকে “ম্যাশ”।ক্রিকেট মাঠ ও জীবনযুদ্ধের এক লড়াকু সেনাপতি।মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। একজন জীবন্ত কিংবদন্তি। তারই হাত ধরে নতুনভাবে পথ চলতে শুরু করে বাংলাদেশের ক্রিকেট। দেশের ক্রিকেটকে নিয়ে গেছেন সম্মানজনক এক উচ্চতায়। সেই লড়াকু সৈনিক বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক, নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজার শুভ জন্মদিন আজ। শুধু পিতা মাশরাফিরই না, একই দিন পুত্র সাহেলেরও জন্মদিন।

১৯৮৩ সালের আজকের এই দিনে নড়াইলের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা। তবে শুধু মাশরাফিরই নয়, মজার বিষয় হলো ছেলে সাহেলের জন্মও একই দিনে। ২০১৪ সালের এই দিনে ঢাকায় জন্ম হয় তার ছেলে সাহেলের।

২০০১সালে টেস্টের মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয় দলে অভিষেক ঘটে মাশরাফির। ২০০৯পর্যন্ত এই ফরম্যাটে খেলেছেন মোট৩৬টি ম্যাচ।আদায় করেছেন৭৮টি উইকেট।অবসরের ঘোষণা না দিলেও টেস্টে হয়তো আর ফিরবেন না তিনি।

একই বছর ওয়ানডেতে অভিষেক ঘটে এই গতি তারকার।সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল পর্যন্ত ২১৭ টি ম্যাচ খেলেছেন তিনি।বাংলাদেশের প্রথম বোলার হিসেবে তুলে নিয়েছেন ২৬৬টি উইকেট।২০১৭ সালে টি-টোয়েন্টিতে অবসর নেওয়া মাশরাফির সংগ্রহ ৫৪ম্যাচে ৪২টি উইকেট।

যার শরীরের জোর থেকে মনের জোর বেশি তিনি মাশরাফি।নিজের প্রচণ্ড কঠিন মানসিক শক্তির বলে বারবার থেমে গিয়েও আবার সামনে এগিয়েছেন। ইনজুরি নামক ঘাতক ব্যাধিকে কেরিয়ার’র অভিষেক থেকে সঙ্গী করে চলছেন এই পেশার।বুড়ো আঙুল দেখিয়েছেন ইনজুরিকে।হাসপাতালের ভয়ানক ছুরি-কাঁচি আর সার্জারিকে তোয়াক্কা না করে বারবার নামছেন সবুজ গালিচার মাঠে। দৌড়েযাচ্ছেন নিজের দলের জন্য, নিজের দেশের জন্য। জয়তু মাশরাফি জয়তু সাহেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap