ঝিনাইদহ কালীগঞ্জে গরু চুরির আতঙ্ক

< 1 min read

খালেদুর রহমান ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

গোয়াল ঘরের দরোজার তালা ভেঙ্গে কৃষক ওলাদ হোসেন ও কৃষক জিকু মিয়া নামে ২ কৃষকের ৩ লক্ষাধিক টাকার ৪টি গরু চুরি করে নিয়ে গেছে চোরেরা। মঙ্গলবার দিবাগত রাতে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার শ্রীরামপুর গ্রামে এই চুরির ঘটনা ঘটে। ওলাদ হোসেন শ্রীরামপুর গ্রামের মৃত ইসলাম শেখের ছেলে ও জিকু মিয়া একই গ্রামের বকুল হোসেনের ছেলে।
কৃষক ওলাদ হোসেন জানান, মঙ্গলবার রাতে শ্রীরামপুর স্কুলে মাঠে সভা শুনে রাত সাড়ে ১২টার দিকে বাড়িতে আসেন। পরে রাত ১টার দিকে তিনি গরুর খাবার দিয়ে ঘুমায়ে পড়েন। পরে তিনি ঘর থেকে বের হয়ে গোয়াল ঘরের তালা ভাঙ্গা দেখতে পান। গোয়ালে থাকা তার ২টা গরু চুরি করে নেয় চোরেরা। যার আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা। এছাড়া পাশের বাড়ির জিকু নামের আরো এক কৃষকের ২টা গরু একই ভাবে গোয়াল ঘরের তালা ভেঙ্গে চুরি করে নেয় চোরেরা। যার আনুমানিক মূল্য দেড় লক্ষধিক টাকা।

চুরির বিষয়ে কালীগঞ্জ থানার ডিউটি অফিসার আবুল খায়ের জানান, এবিষয়ে কালীগঞ্জ থানাতে একটি সাধারন ডায়েরি করেছে গোলাম সরোয়ার বকুল ও ওলাদ শেখ সাধারন ডায়েরি নং- ১৩০৮। তিনিি আরো জানান, এবিষয়ে আমাদের একটি টিম কাজ শুরু করেছে আশাকরি খুব শীঘ্রই আমরা ভালো একটি সংবাদ পাবো বলে আশাকরছি।
উল্লেখ্য, গত ৯ ফেব্রæয়ারি রবিবার দিবাগত রাতে উপজেলার আলাইপুর গ্রামের আলুকদিয়া পাড়ার আলমগীর হোসেনের বাড়িতে গরুচুরির ঘটনা ঘটে। গরু দুটির আনুমাানিক মূল্য প্রায় দুই লক্ষ টাকা। এক মাস না পেরতেই আবার গরুচুরির ঘটনায় এলাকার কৃষকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

কালীগঞ্জে গরু চুরির আতঙ্কে রাত কাটে কৃষকের রাতজেগে অনেক কৃষক তাদের গুরুগুলি পাহারা দিচ্ছেন বলে জানাগেছে।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap