Logo Design

টঙ্গীতে বিষাক্ত গ্যাসে ২৫ শ্রমিক অসুস্থ

< 1 min read

 

  • Save

টঙ্গী প্রতিবেদক :
টঙ্গীর মেঘনা রোড এলাকার অ্যামট্রানেট গ্রুপের ব্র্যাভো অ্যাপারেলস ম্যানুফ্যাকচার লিমিটেড কারখানার ২৫ শ্রমিক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। কারখানাটির আউট স্ট্রিম চিমনির নির্গত বিষাক্ত গ্যাসের কারণে গতকাল বুধবার সকালে তাঁরা অসুস্থ হয়ে পড়েন বলে কারখানা সূত্রে জানা গেছে।
কারখানার শ্রমিকরা জানান, গতকাল সকালে তাদের এক সহকর্মী কারখানার বাথরুমে যান। সেখান থেকে বাইরে আসার পর তিনি কাঁপতে শুরু করেন এবং ফ্লোরে অচেতন হয়ে পড়ে যান। এ সময় অসুস্থ শ্রমিককে দেখতে এসে অন্য শ্রমিকরা বাথরুমে গেলে একে একে তারাও অসুস্থ হয়ে পড়েন। পরে খবর পেয়ে অন্য সহকর্মীরা অসুস্থদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যান।  
অ্যামট্রানেট গ্রুপের জনসম্পদ কর্মকর্তা মো. সুজন মাহমুদ বলেন, ‘বাথরুমের জানালা খোলা ছিলো। তাই পাশের আউট স্ট্রিম চিমনির গ্যাস বাতাসের সঙ্গে বাথরুমে প্রবেশ করে। ফলে শ্রমিকরা অসুস্থ হয়ে পড়েন। আমরা অসুস্থ শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। তাদের যথাযথ চিকিত্সাসেবা চলছে।’  
টঙ্গী শহীদ আহসানউল্লাহ মাস্টার সরকারি হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. মাসুদ রানা বলেন, ‘অসুস্থ রোগীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কী কারণে তাদের এমন সমস্যা হয়েছে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর সেই সম্পর্কে জানা যাবে।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap