ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের দুর্দিনের নেতা মানেই মোবাশ্বের চৌধুরী।

2 minutes

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সম্মেলনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়। পুরো নভেম্বর জুড়ে সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে সহযোগী সংগঠনগুলোর। আগামী ২ নভেম্বর কৃষক লীগ, ১১ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ মহানগর দক্ষিন , ১২ নভেম্বর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর, ১৬ নভেম্বর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটি, ২৯ নভেম্বর আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সম্মেলনে তারিখ নির্ধারিত হয়েছে। প্রায় এক দশক পর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে উদ্দীপনা দেখা যাচ্ছে। নানা কারণে যারা দুর্নাম কুড়িয়েছে, এমন নেতারা এবার বাদ পড়বেন বলেও তাদের আশা । স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের অন্তর্গত সকল থানার নেত্রিবৃন্দের উৎসবের আমেজ বিরাজ করছে, ঢাকা মহানগর উত্তরের অন্তর্গত বিভিন্ন থানা ও ওয়ার্ডে নেতাকর্মীদের সাথে আবির্ভাব টিমের আলাপচারিতায় জানা যায় যে নেতা কর্মীদের পাশে সবসময় রাজনৈতিক নেতা হিসেবে নয় অভিভাবক হিসেবে সবসময় দায়িত্ব পালন করেছেন বর্তমান কমিটির সভাপতি আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী,ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সর্বস্তরের নেতা কর্মীদের কাছে আস্থা বিশ্বাসের একমাত্র ঠিকানা আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী, দলের দুর্দিন থেকে শুরু করে আজ অবধি নিষ্ঠা ও সততার সহিত দায়িত্ব পালন করছেন তিনি।

আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী ১৯৮৪ সালে তিতুমীর কলেজের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এবং তিতুমীর কলেজ ছাত্রলীগকে আরো সুসংগঠিত করে গড়ে তুলেন। তিতুমীর কলেজের পর তিনি অবিভক্ত মিরপুর থানা ছাত্রলীগের সাথে যুক্ত হয়ে ১৯৮৭ সালে স্বৈরাচারী এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় ভাবে যুক্ত থেকে পুলিশ দ্বারা লাঞ্চিত ও গ্রেফতার হোন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্ত করার লক্ষ্য নিয়ে নিজ পাড়ায় কমিটি গঠন করে নতুন কর্মী তৈরীতে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন। আন্দোলন-সংগ্রামে সক্রিয় থাকার কারনে ১৯৮৮ সালে মিরপুর থানা ছাত্রলীগের সভাপতি নিযুক্ত হোন। ২০০২ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্মকারী পরিষদের সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০০৪ ঢাকা মহানগর যুবলীগ উত্তরের অর্থ-বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এবং পরবর্তিতে ২০০৫ সালে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে কাজ করেন।

বর্তমানে তিনি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর এর সভাপতি হিসেবে যথাযথ সততা বিশ্বস্থতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। দলমত নির্বিশেষে একজন পরিচ্ছন্ন মানুষ হিসেবে তার সুনাম সর্বত্র।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap