Logo Design Logo Design Logo Design

তরুণ প্রজন্মর আইকন হতে চলেছন এসিল্যান্ড মহি উদ্দিন

< 1 min read
হাবিবুর রহমান হাবিবঃ

  • Save
দেশের ৫৯২ থানা ও ৬৪ জেলার মদ্ধে স্বচ্ছ ও সাবলীল ইমেজ সৃষ্টি করে ইতোমধ্যেই যাঁরা নিজেদের নাম নিয়ে গেছেন এক অভাবনীয় উচ্চতায়, তাঁদেরই একজন হলেন সীমান্তবর্তী চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার সহকারী ভূমি অফিসার ( এসিল্যান্ড) মোঃ মহিউদ্দিন। শুধু উপজেলায় নয়, দেশের প্রত্যন্ত অঞ্চলে তিনি হাজার হাজার তরুণ- তরুণী, যুবক- যুবতীসহ সর্বস্তরের মানুষের ” আইকনে” পরিণিত হয়েছেন।
নায়কোচিত এসিল্যান্ড মোঃ মহি উদ্দিনকে কখনো গোমড়ামুখে দেখেনি তাঁর শত্রুরাও। সদাহাস্যজ্বল এই ব্যক্তিটি হাজারো কর্মব্যস্তয়তার মাধ্যমে তিনি যেনো, ” সদ্যস্নাত এক দুর্লভ পুষ্পকলি। দেখলেই মনটা ভালো হয়ে যায়।
পরম আন্তরিকতা, যাদুকরী হাসি,তীক্ষ মেধা প্রজ্ঞা, জ্ঞানগরিমা ও তাৎক্ষণিক সিদ্ধান্ত নেওয়ার অপরিসীম মনোবলের কারণে ইতোমধ্যেই উপজেলার গণ্ডি পেরিয়ে তবে তিনি হয়ে উঠেছেন ” এক মুকুট হীন সম্রাট।
তাঁকে দেখলেই বোঝাযায়, তিনি চ চীরকাল চাকরি করার জন্য তিনি জন্মাননি।
তার শিক্ষা, প্রজ্ঞা, মেধার দারায় তিনি পৌঁছে যাবেন দেশের সর্ব্বোচ্চ উচ্চ পর্যায়ে। যা অন্যান্য অফিসাররা ৫০/৬০ বছর কাজ করেও অধিকাংশ মানুষের কাছে হয়ে থাকে ” অধরা “। কিন্তু তাঁরকাছে এ বিষয়টি অত্যন্তই গণ্য। প্রতিদিনের বিশাল কাজের চাপে এসব খোঁজ নেয়ার সময় নেয় বলে জানালেন, তারকা এসিল্যান্ড মোঃ মহিউদ্দিন।
আমি যেদিন প্রথম উনাকে দেখি, সে দিনই বুঝতে পেরেছিলাম উনার ভিতরে বারুদ আছে। উনি পারবেন।
যেমন ” মর্নং স্যোজ দ্য ডে” অর্থাৎ সকালর সূর্য্য দেখলো বোঝা যায় ” দিনটি কেমন যাবে।
তদ্রূপ আমার ৩৭ বছরের লেখালেখির জীবনে হাতে গোনা যে কজন সত্যিকারের স্বজ্জন অফিসার দেফেছি, তার মধ্যে উনার নাম স্বর্ণালী অক্ষরে লেখা থাকবে প্রথম স্বমহিমায় উদ্ভাসিত আলোয়। তিনি একজন স্চ্ছ মায়র সন্তান।
যার কাজই হলো সমাজ বিনির্মানে দমষ্টান্তমূলক ভূমিকায় অবতীর্ণ হওয়া।
তাই আজ মুজিব জন্ম শতবর্ষের প্রাক্কলে একটি কথায় বলবো, বঙ্গবন্ধর অসমাপ্ত স্বপ্নের শতভাগ বাস্তবায়নে আমানাদর মতো স্বজ্জন ব্যক্তিদের ভূমিকা আগেই ছিলো, এখনো আছি, ভবিষ্যতেও থাকবে।
তাই আামার সকল লেখক পাঠক শুভাকাঙ্ক্ষী, দামুড়হুদা উপজেলাবাসীসহ দেশবাশীর পক্ষ থেকে সাদামনের এই মানুষটিকে জানাই বিনম্র শ্রদ্ধা
Translate »
Share via
Copy link
Powered by Social Snap