Logo Design Logo Design Logo Design

দারিদ্রমুক্ত দেশ গড়তে শিক্ষিত জাতি দরকারঃ প্রধানমন্ত্রী

< 1 min read
  • Save

আমাদের সংবাদ / নিজস্ব প্রতিনিধিঃ

নতুন প্রজন্মকে সব ধরনের শিক্ষায় শিক্ষিত করার তাগিদ দিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দারিদ্রমুক্ত দেশ গড়তে শিক্ষিত জাতি দরকার। এজন্য আগামী প্রজন্মের জন্য বৈষম্যমুক্ত সুস্থ সমাজ গড়ে তুলতে হবে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকালে গণভবনে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল ঘোষণার পর এসব কথা বলেন তিনি। এর আগে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন সরকারপ্রধান।

এদিকে সমাপনী পরীক্ষা শিশুদের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে, পিইসি ও জেএসসি পরীক্ষা চালু হওয়ায় শিক্ষার্থীদের মধ্যে পরীক্ষাভীতি অনেকটা কমেছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামীকাল ১ জানুয়ারি সারাদেশে ২০২০ শিক্ষাবর্ষের বিনামূল্যে ‘জাতীয় পাঠ্যপুস্তক উৎসব’ উদযাপন করা হবে। মঙ্গলবার গণভবনে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন শেখ হাসিনা।

শিশুদের পরীক্ষাভীতি কমাতে সরকার সফল এমন দাবি করে শিশুদের জোর করে না পড়িয়ে আনন্দের সঙ্গে শিক্ষা দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তারা। এবার এই দুই পরীক্ষায় এবার ৫৫ লাখ ৬৫ হাজার ৩২০ শিক্ষার্থী অংশ নিয়েছিল।

রেওয়াজ অনুযায়ী, শিক্ষামন্ত্রী দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বেলা সাড়ে ১১টায় সচিবালয়ের সংবাদ সম্মেলন করে জেএসসি-জেডিসির ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন। আর দুপুর একটায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। মন্ত্রীদের সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা ফল জানতে পারবে।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap