দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু

< 1 min read

আমাদের সংবাদ নিউজ ডেস্কঃ

  • Save

বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও চারজন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে গত ৮ মার্চ থেকে ১০ দিনে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪।

বুধবার (১৮ মার্চ)  স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে নিয়মিত ব্রিফিংয়ে রোগতত্ত্ব,  রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, “মারা যাওয়া ওই ব্যক্তির বয়স ছিল ৭০ বছরের উপরে এবং তিনি ডায়বেটিস ও উচ্চ রক্তচাপসহ আরও বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।”

আইইডিসিআর পরিচালক আরও জানান, নতুন আক্রান্ত চারজনের মধ্যে তিনজন সদ্য বিদেশ (দুজন ইতালি, একজন কুয়েত) থেকে এসেছেন এবং অপরজন তাদের একজনের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন। 

এর আগে গতকাল নতুন করে দু’জনের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় আইইডিসিআর। এ নিয়ে গত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪। আক্রান্ত প্রথম তিন ব্যক্তি ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে বৈশ্বিক মহামারি ‍করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার পর্যন্ত বিশ্বে ৭ হাজার ৯৮৮ জনের প্রাণহানি হয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়াল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ১ লাখ ৯৮ হাজার ৫৮৮ জন। এদের মধ্যে বর্তমানে ১ লাখ ৭ হাজার ৬৭৬ জন বর্তমানে চিকিৎসাধীন এবং ৬ হাজার ৪১৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap