Logo Design

দেশে প্রথম বিহন্নলা ভাইস চেয়ারম্যান কোটচাঁদপুরে

< 1 min read

নিজস্ব প্রতিনিধি, কোটচাঁদপুর, ঝিনাইদহঃ

অবাস্তব বা কল্পকাহিনী নয়। দেশে এই প্রথমবারের মতো ব্যাপক ভোটে নির্বাচিত হয়ে একজন বিহন্নলা বা হিজড়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়যুক্ত ও নির্বাচিত হয়েছেন। তার নাম সাদিয়া আখতার পিংকী। ঝিনাইদহের কোটচাঁদপুরে উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় লিঙ্গের (হিজড়া) একজন নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। । তিনিই বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়ীত্ব পালন করবেন। তার প্রতিদ্বন্দ্বী নাসিমা ইসলাম ও মোছা. রুবিনা খাতুনকে তিনি ব্যাপক ভোটের ব্যাবধানে পরাজিত করে উপজেলা পরিষদ মসনদে অধিষ্ঠিত হলেন।

এবার অনুষ্ঠিত ৫ম ধাপের উপজেলা নির্বাচনে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শরিফুন্নেছা মিকি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রিয়াজ হোসেন।

  • Save
দেশের প্রথম তৃতীয় লিঙ্গের মহিলা ভাইস চেয়ারম্যান পিংকী

মহিলা ভাইস চেয়ারম্যান পিংকী খাতুন ছিলেন বিহন্নলা বা তৃতীয় লিঙ্গের মানুষ।যাদেরকে সাধারণতঃ হিজড়া বলে আখ্যায়িত করা হয়। অবশ্য  তিনি কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছিলেন। এই পিংকীই বাংলাদেশের প্রথম মহিলা ভাইস চেয়ারম্যান।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামান জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী শরিফুননেছা মিকি ২৪ হাজার ৪৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী আব্দুর রাজ্জাক পেয়েছেন ৩ হাজার ৫৫২ ভোট। অবশ্য রাজ্জাক দুপুরেই ভোট বর্জন করেছিলেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ফারুক হোসেন রিয়াজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের সাদিয়া আখতার পিংকী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন পূর্বে ফল ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন, নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap