নওগাঁয় আরও চারজনের করোনা শনাক্ত

< 1 min read

আমাদের সংবাদ / নওগাঁ প্রতিনিধি, শেখ নাফিজ (তপন) :

  • Save

নওগাঁয় নতুন করে আরও চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত চারজনের মধ্যে দুজন পুরুষ ও দুজন নারী। জেলা সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান আজ বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগী দাঁড়াল ৪৯ জনে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, নওগাঁ থেকে পাঠানো ১২৪ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন গতকাল বুধবার রাত ৯টার দিকে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ই-মেইলের মাধ্যমে আসে। এর মধ্যে চারজনের করোনা ‘পজিটিভ’ ধরা পড়ে। নতুন শনাক্ত দুজনের বাড়ি জেলার রানীনগর উপজেলায়। আক্রান্ত ওই দুজনই পুরুষ। তাঁদের মধ্যে একজনের বয়স ২৯, অন্যজনের ১৩ বছর। অপর দুজনের বাড়ি জেলার আত্রাই উপজেলায়। তাঁরা দুজনই নারী। তাঁদের একজনের বয়স ৩৭, অন্যজনের বয়স ২৮ বছর। নতুন শনাক্ত চারজনের মধ্যে তিনজনই সম্প্রতি ঢাকা থেকে এলাকায় এসেছেন। একজন তাঁর পরিবারে আগে আক্রান্ত একজনের সংস্পর্শে এসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এ বিষয়ে সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান বলেন, নতুন আক্রান্ত চারজনই বাড়িতেই অবস্থান করছেন। আক্রান্ত ব্যক্তিদের শারীরিক অবস্থা জানতে সকালে স্বাস্থ্যকর্মীদের তাঁদের বাড়িতে পাঠানো হয়েছে। যদি কাউকে হাসপাতালে ভর্তি করা প্রয়োজন মনে হয়, তাহলে সেখান থেকে তাঁকে নিয়ে আসা হবে। আর তা না হলে বাড়িতে রেখেই প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হবে। ইতিমধ্যে আক্রান্ত ব্যক্তিদের পরিবারের লোকজনদের চলাচল নিয়ন্ত্রণ করতে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া তাঁদের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের তথ্য যাচাইয়ের কাজ চলছে। সংস্পর্শে আসা প্রত্যেক ব্যক্তির নমুনা সংগ্রহ করা হবে।

নওগাঁয় প্রথম গত ২৩ এপ্রিল রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর গত ২৯ এপ্রিল ১৬ জন এবং গত সোমবার তিন চিকিৎসক, দুই পুলিশ কর্মকর্তাসহ আরও ৩২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap