নতুন ঠিকাদারদের পাশে দাঁড়ানোর আহব্বান প্রধানমন্ত্রীর

1 min read

নতুন ঠিকাদারদের কাজের সুযোগ সুযোগ দেওয়ার কড়া নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নতুনদের কাজ করার সুযোগ করে দিতে হবে। সবাই যেন উন্নয়ন কাজে অংশ নিতে পারে তা নিশ্চিত করতে হবে। তবে কাজের মান ঠিক রাখতে হবে।

মঙ্গলবার (০৫ নভেম্বর) শেরেবাংলা নগর এনইসি সম্মেলনকক্ষে একনেক সভায় প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন। সভাশেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, পাবলিক প্রকিউরমেন্ট আইন সহজ করার কাজ চলছে। এটা হয়ে গেলে নতুন নতুন প্রতিযোগিতা হবে এবং নতুন ঠিকাদাররা কাজ করার সুযোগ পাবে।

তিনি বলেন, আগ্রহ নিয়ে প্রায়ই প্রকল্প পাস করা হয়, দালান-কোঠা নির্মাণ করা হয়। তারপরে আর বাকি কাজ হয় না। হয় জনবল নাই, নয় যন্ত্রবল নাই। যে আগ্রহ নিয়ে আপনারা প্রকল্পের কাজ শেষ করেন, একই আগ্রহ নিয়ে আপনারা (সংশ্লিষ্টরা) দয়া করে বাকি কাজগুলো করবেন। যাতে জনগণ তাদের কাঙ্ক্ষিত সেবা পায়।

সভায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নুরূল মজিদ মাহমুদ হুমায়ুন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা অংশ নেন।