নতুন প্রজন্মসহ সকল প্রজন্মের পাশে প্রজন্ম স্কয়ার

2 minutes

সাভার সংবাদদাতা মোঃ জীবন হাওলাদার:-

  • Save

ডাঃ আমজাদুল হক সাভারের শাহীবাগে নিজ হাতে গড়ে তুলেছেন “”প্রজন্ম মেডিকেল কর্ণার”” নামের সেবামূলক প্রতিষ্ঠান। যেখানে সকল প্রজন্মের রোগীদের সেবা প্রদান করা হয়।

সকাল থেকে রাত অব্দি রোগীদের দীর্ঘ সারিই বলে দেয় আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়েছে প্রজন্ম স্কয়ার।

করোনাকালীন সময়ে যেখানে বিভিন্ন পত্র-পত্রিকায় নিউজ হচ্ছে চিকিৎসার জন্য হাসপাতালে হাসপাতালে ঘুরছে রোগী। কিন্তু সাভারের প্রজন্ম স্কয়ার নিরলসভাবে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন ২৪ ঘন্টা।

এই হাসপাতালে চিকিৎসারত একজন রোগী সাদ-৩০ (ছদ্মনাম) সাথে কথা বলে জানা যায় তিনি পেটের পীড়া নিয়ে হাসপাতালে ভর্তি হন, তার সেবা করেন ডাঃ আমজাদুল হক নিজে।

পেটের ব্যথা না কমায়, ডাঃ আমজাদুল হক ওই রাতে বাসায় না গিয়ে রাতভর রোগীর পাশে থেকে সেবা দিয়ে সুস্থ করে তুলেন।

  • Save

করোনাকালীন সময়ে যেখানে ডাক্তার পাওয়া কঠিন ঠিক সেই সময় তার এই সেবা পেয়ে তিনি (সাদ) অনেক কৃতজ্ঞতা প্রকাশ করেন ডঃ আমজাদুল হক এর প্রতি।

এখানে প্রতিটি রোগী আসে যেন এক বুক আশা নিয়ে, আর যাই হোক ডাক্তার এবং সেবা দুটোই পাওয়া যাবে।

প্রজন্ম স্কয়ারের প্রতিটি স্টাফ, নার্স, ল্যাব এটেনডেন্টস যেন তরুণ প্রজন্মের সাথে মিশে গিয়েছে। সবাই দিনরাত পরিশ্রম করে সেবা দিয়ে যাচ্ছেন।

এখানে কর্মরত মোঃ জাকির হোসেন, ডিপ্লোমা ম্যাটস, লিপি আক্তার, ডিপ্লোমা ম্যাটস, সুকলা রানী সরকার, ডিপ্লোমা ম্যাটস, সোহেল রানা, ডিপ্লোমা প্যাথলজি, ওয়ার্ড বয় জুয়েল, হীরা ও রনি প্রতিটি মানুষই নিরলসভাবে রোগীকে সেবা দিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ও প্রজন্ম মেডিকেল কর্নার (প্রজন্ম স্কয়ার) এর কর্ণধার ডাঃ আমজাদুল হক বলেন একজন ডাক্তার হিসেবে সেবাই তার ধর্ম সেবাই তার মূল লক্ষ্য। তারই ধারাবাহিকতায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

বাংলাদেশসহ সারা বিশ্ব করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে চলছে। এই ক্লান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়াতে পেরেছি এটাই আমার কাছে অনেক কিছু। আর যাই হোক মানুষের সেবা নিশ্চিত করতে পারছি।

সুসময়ে যেভাবে মানুষের পাশে ছিলাম, দুঃসময় যেন সেরকম মানুষের পাশে দাঁড়াতে পারি আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। মানুষের সেবক হয়ে যেন মৃত্যুবরণ করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap