পটুয়াখালীতে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপিত

এস.এম নুরনবী,পটুয়াখালী জেলা প্রতিনিধি ঃ

  • Save


‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’-এ মূলমন্ত্রকে উপজীব্য করে অদ্য ৩১ অক্টোবর কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে পটুয়াখালী জেলা পুলিশের উদ্যোগে স্বাস্থ্যবিধি বজায় রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার প্রারম্ভে ফেস্টুন ও বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করা হয়। এ সময় পুলিশ-জনতার মেলবন্ধনস্বরূপ কমিউনিটি পুলিশিং এর শ্লোগান সম্বলিত বিভিন্ন দৃষ্টিনন্দন প্লেকার্ড শোভা পায়।। 
পটুয়াখালী জেলার পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কাজী কানিজ সুলতানা, মাননীয় সংসদ সদস্য (সংসদীয় আসন-৩২৯, সংরক্ষিত নারী আসন-২৯)। বিশেষ অতিথি হিসেবে পটুয়াখালী জেলার সুযোগ্য জেলা প্রশাসকসহ জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি, সাধারণ সম্পাদক, পটুয়াখালী সদর, কলাপাড়া ও কুয়াকাটার মেয়র মহোদয়গণ। আলোচনা সভায় সুদূর রাঙ্গাবালীসহ ০৯টি থানার কমিউনিটি পুলিশিং সদস্যগণ, বীর মুক্তিযোদ্ধাগণ, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাগণ, সাংবাদিকসহ অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্যে পটুয়াখালী জেলার পুলিশ সুপার কমিউনিটি পুলিশিং কী, এর প্রেক্ষাপট, দর্শন, প্রয়োজনীয়তা, সুফল ইত্যাদি সম্পর্কে আলোকপাত করেন। তিনি বলেন, পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে কমিউনিটি পুলিশিং এর পাশাপাশি বর্তমান মাননীয় ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ মহোদয়ের নেতৃত্বে সারা দেশব্যাপি আরো একধাপ এগিয়ে যে অনন্য নবতর সৃজনশীল সেবামূলক ‘বিট পুলিশিং’ সর্বত্র প্রবর্তন করা হয়েছে তা আগামী দিনগুলোতে সদাশয় সরকারের অভিলক্ষ্য-২০২১, এজেন্ডা-২০৩০, রূপকল্প-২০৪১ ও ডেল্টা প্ল্যান বাস্তবায়নে যুগান্তকারী ভূমিকা পালন করবে এবং সত্যিকার অর্থেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক স্বাধীন বাংলাদেশের প্রথম পুলিশ সপ্তাহে (১৫ জানুয়ারি ১৯৭৫) যে প্রত্যয় ‘জনতার পুলিশ’ ব্যক্ত করেছিলেন তা বাস্তবায়ন হবে।
মাননীয় প্রধান অতিথিসহ অন্যান্য বিশেষ অতিথিবৃন্দ সকলেই তাদের বক্তব্যে এ ধরণের কার্যক্রমের ভূয়সী প্রশংসাসহ সর্বাত্মক সমর্থন ও সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। 
আলোচনা সভা শেষে পটুয়াখালী জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসারকে শ্রদ্ধেয় আইজিপি মহোদয় কর্তৃক প্রদত্ত সম্মাননা (ক্রেস্ট ও সার্টিফিকেট) প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap