পাত্তায় পেলোনা ভূটান

2 minutes

স্পোর্টস্ ডেস্কঃঃ

আজ রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রীতি ম্যাচে নাবীব নেওয়াজ জীবনের জোড়া গোলে ৪-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। স্বাগতিকতের অন্য দুই গোলদাতা বিপলু আহমেদ ও রবিউল হাসান।

  • Save

দারুণ পারফরম্যান্সে বিশ্বকাপ বাছাইয়ের জন্য আত্মবিশ্বাস সঞ্চয় ও ফিফা র‌্যাঙ্কিয়ে উন্নতির লক্ষ্য পূরণের কাজটাও কিছুটা সেরে নিল ডের শিষ্যরা। ৩ অক্টোবর এই দল দুটি আরেকটি প্রীতি ম্যাচে ‍মুখোমুখি হবে।

১০ অক্টোবর নিজেদের মাঠে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে কাতারের বিপক্ষে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। ৫ দিন পর খেলবে অ্যাওয়ে ম্যাচ ভারতের বিপক্ষে।

  • Save

ম্যাচের আগে টানা বর্ষণে মাঠ ভারী ও পিচ্ছিল হয়ে ওঠে। তবে শুরু থেকেই আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশ। পঞ্চম মিনিটে ডি-বক্সে তালগোল পাকিয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি বিপলু আহমেদ।

ফিফা র‌্যাঙ্কিয়ে একধাপ এগিয়ে থাকা ভুটানের বিপক্ষে দ্বাদশ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। সাদউদ্দিনের ছোট কর্নারের পর জামাল ভূঁইয়ার ক্রসে অরক্ষিত ফরোয়ার্ড জীবন হেডে জাল খুঁজে নেন।

এরপর ইয়াসিন খানের ডাইভিং হেড, সাদউদ্দিনের শট লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর ৩৬তম মিনিটে দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ইব্রাহিমের ক্রসে ছোট ডি-বক্সের ওপর থেকে জীবনের সাইড ভলি চোখের পলকে জালে জড়ায়। প্রথমার্ধের শেষ দিকে গোলরক্ষকের গায়ে মেরে ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ নষ্ট করেন ইব্রাহিম।

দ্বিতীয়ার্ধের শুরুতে শেরিং দর্জির ফ্রি কিকের পর ডি-বক্সের জটলার মধ্যে থেকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন দর্জি। ভুটানের ম্যাচে ফেরার ইঙ্গিত মেলে। তবে তাদের সে সম্ভাবনা পরে ফিকে হয়ে যায়।

৬১তম মিনিটে রবিউল হাসানের বাঁ পায়ের শট শেষ মুহূর্তে লাফিয়ে ক্রসবারের ওপর দিয়ে বের করে দেন গোলরক্ষক। ৭৩তম মিনিটে ব্যবধান বাড়ান বিপলু। আক্রমণে ওঠা সোহেল রানাকে আটকাতে পারলেও বল পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি ডিফেন্ডাররা। ডি-বক্সে বল পেয়ে ঠাণ্ডা মাথায় ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

সাত মিনিট পর বিপলু-রবিউলের মিলিত প্রচেষ্টায় স্কোরলাইন হয় ৪-১। বিপলুর ছোট পাস ধরে ডি-বক্সে ঢুকে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন রবিউল।

জাতীয় দলের হয়ে এটি রবিউলের তৃতীয় গোল। কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে গোলের খাতা খোলা এই ফরোয়ার্ড লাওসের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডে ম্যাচের একমাত্র গোলটি করেছিলেন।

ভুটানের বিপক্ষে এ নিয়ে টানা দ্বিতীয় জয় পেল বাংলাদেশ। ২০১৮ সালের সাফ চ্যাম্পিয়নশিপের সর্বশেষ দেখায় ২-০ গোলে জিতেছিল বাংলার দামাল ছেলেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link
Powered by Social Snap