Logo Design Logo Design Logo Design

পিতার আসনে পুত্রের বিজয়

< 1 min read

নিজস্ব সংবাদদাতা, রংপুরঃ  

অবশেষে পাব্লিকের ধারণা সকল যল্পনা কল্পনার অবসান শেষে বরাবরের ন্যায় রংপুর সদর তথা পিতার আসনে বিজয় নিশ্চিত করলো পুত্র সাদ। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে জয় পেয়েছেন ছেলে সাদ এরশাদ।

শনিবার রাতে ভোট গণনা শেষে দেখা যায় বিপুল ভোটে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন সাদ।  

সবগুলো কেন্দ্রের (১৭৫) ফলাফলে দেখা গেছে, লাঙল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী সাদ এরশাদ পেয়েছেন ৫৮,৮৭৮ভোট। 

নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষের প্রার্থী রিটা রহমান পেয়েছেন ১৬,৯৪৭ ভোট। স্বতন্ত্র প্রাথী এরশাদের ভাতিজা শাহরিয়ার আসিফ (মটরগাড়ি) পেয়েছেন ১৪,৯৮৪ ভোট। 

শনিবার বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হয়। এর আগে সকাল ৯টা থেকে একসঙ্গে ইভিএম পদ্ধতিতে ১৭৫টি কেন্দ্রের এক হাজার ২৩টি গোপনকক্ষে ভোটগ্রহণ শুরু হয়।

রংপুর সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড এবং সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত রংপুর-৩ আসন। এখানে মোট ভোটার চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪০১ জন।

এ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ভোটগ্রহণের আগের দিন থেকে ভোটের পরের দিন পর্যন্ত নির্বাচনী এলাকাতে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। এছাড়াও র‌্যাবের ২০টি ইউনিট, পুলিশ ও আনসারের ৩ হাজার সদস্য দায়িত্ব পালন করছেন। নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap