Fiver bussniess

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা প্রধানমন্ত্রী গড়েছেন হীরার বাংলা: ভূমিমন্ত্রী

  • Save

আমাদের সংবাদ / শাওন আহাম্মেদ:

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গড়ে তুলেছেন হীরার বাংলা। বঙ্গবন্ধুর স্বপ্নগুলো বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশে কোনো মানুষ ভূমিহীন থাকবে না। ইতোমধ্যে ৫০ হাজার পরিবারকে গুচ্ছগ্রামের মাধ্যমে আশ্রয় দেয়া হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) বিকেলে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরপোড়াগাছা গুচ্ছগ্রাম এলাকায় শেখের কিল্লা ও গুচ্ছগ্রাম স্মৃতিস্তম্ভ নির্মাণবিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রামগতি উপজেলায় আসেন। রামগতি উপজেলায় এসে দুর্যোগগ্রস্ত মানুষের পাশাপাশি গবাদিপশু রক্ষার জন্য নিজ হাতে মাটি কেটে কিল্লা স্থাপনের কাজ উদ্বোধন করেন এবং চর পোড়াগাছায় গুচ্ছগ্রাম স্থাপনের প্রতিশ্রুতি দেন। কিল্লার কাজ যে স্থানে উদ্বোধন করা হয়েছিল সে স্থান পরবর্তীতে শেখের কিল্লা বা মুজিব কিল্লা নামে পরিচিত হয়। সেখানে দাঁড়িয়ে স্বেচ্ছা শ্রমের মাধ্যমে দেশ গড়ার ও অর্থনৈতিক মুক্তি আন্দোলনকে এগিয়ে নেয়ার ঘোষণা দেন বঙ্গবন্ধু। এটি পরিদর্শন করে বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতিসৌধ নির্মাণের ঘোষণা দেন ভূমিমন্ত্রী।

এ বিষয়ে ভূমিমন্ত্রী বলেন, মুজিব কিল্লা স্মৃতিসৌধ কমপ্লেক্সে জাতির পিতার স্মৃতি স্তম্ভ, ম্যুরাল ও অন্যান্য অবকাঠামো থাকবে।

রামগতি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-৪ আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap