বরিশাল ২ আসনের সংসদ সদস্য শাহে আলমের আজকে শুভ জন্ম দিন

2 minutes

শফিকুল ইসলাম শামীম উজিরপুর প্রতিনিধি ঃ

  • Save
মানবতার ফেরিওয়ালা ও উন্নয়নের রুপকার এমপি শাহে আলমের আজকে শুভ জন্মদিন৷ তার আজকে জন্মদিনে স্বতঃস্ফূর্তভাবে তাকে শ্রদ্ধাভরে কুশল বিনিময় করেন সকল পর্যায়ের নেতা কর্মী উজিরপুর-বানারীপাড়া বাসি৷এক সময়ের সাড়া জাগানো নববইয়ের দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম নেতৃত্ব দানকারী,ছাত্রলীগের সাবেক সভাপতি,যোগ্য নেতা শাহ আলমের একান্ত প্রচেষ্টায় ইতিমধ্যে তার সংসদীয় আসনের জনগনেরা করোনা মোকাবিলায় ব্যাপক প্রশংসা অর্জন করেছে৷

বরিশাল জেলার মধ্যে উজিরপুর ও বানারীপাড়া দুটি উপজেলা নিয়ে গঠিত আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা শাহে আলম. যার হাত ধরে এগিয়ে যাচ্ছে গোটা উজিরপুর-বানারীপাড়ার অর্থনীতি,শিক্ষা ব্যবস্থা,যোগাযোগ ব্যবস্থা৷
তার এই শুভ জন্মদিনে তার মহৎ কর্মের কথা তুলে ধরা হয়েছে।

মাননীয় এমপি মহোদয়ের মাধ্যমে অনেকগুলো মসজিদ মন্দিরের উন্নয়নের জন্য কয়েক কোটি টাকা GSIDP প্রকল্পের মাধ্যমে প্রথম পর্যায়ে প্রদান করা হয়েছে যা ইতিমধ্যে টেন্ডারও হয়ে গিয়েছে এবং দ্বিতীয় পর্যায়ে আরো বেশ কিছু মসজিদ, মন্দিরের উন্নয়নের জন্য প্রস্তাবনা প্রদান করা হয়েছে।উজিরপুর,বানারীপাড়ার সমস্ত ইউনিয়নে এই প্রকল্প তাহাহের মাঝে সমন্বয় করে দেওয়া হয়েছে। ইতিমধ্যে তার একান্ত প্রচেষ্টায় স্বচ্ছভাবে বয়স্ক/পঙ্গু/বিধবা ভাতার কার্ড অসহায় মানুষের মাঝে প্রদান করা হয়েছে। বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের জন্য মাঠ ভরাট, ঘাটলা নির্মান এবং বেশ কয়েক কিলোমিটার নতুন রাস্তা নির্মাণ করা হয়েছে।কোটি কোটি টাকা ব্যয়ে বেশ কয়েকটি সাইক্লোন সেন্টার নির্মাণের প্রস্তাবনা পাশ করা হয়েছে যা খুব অল্প দিনের মধ্যেই বাস্তবায়নের কাজ শুরু হবে বলে জানা গেছে।

উজিরপুর এর রাস্তায় স্ট্রিট লাইটের ব্যবস্থা করেছেন। উজিরপুরে ২০০ টির অধিক গভীর নলকূপ দেওয়া হয়েছে যা মসজিদ, মন্দির, বাজার ও ঘন বসতিপূর্ণ বাড়ির পরিবারদের মাঝে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য বিতরণ করা হয়েছে যার কাজও অনেকাংশে সম্পন্ন হয়ে গেছে এবং আরো ১০০টির অধিক টিউবওয়েল বাস্তবায়নের পথে। তার সংসদীয় এলাকায় কাঁচা/আধা পাকা রাস্তা যার ID number আছে সেগুলো মাননীয় এম পি মহোদয় ইতিমধ্যে DO লেটার প্রদান করেছেন এবং যাবত টেন্ডারের জন্য DPP তে অর্ন্তভুক্ত করা হয়েছে।

তিনি বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানেই বঙ্গবন্ধু কর্ণার তৈরি করেছেন। এসব শিক্ষা প্রতিষ্ঠানে কোমলমতি শিক্ষার্থীদের জন্য খেলার সামগ্রী বিতরণ করা করেছেন।
মাননীয় সংসদ সদস্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ডিজিটাল করন, সৎ, শিক্ষিত ব্যক্তির দ্বারা ম্যানেজিং কমিটি গঠন এবং স্বচ্ছ ও মেধার ভিত্তিতে শিক্ষক ও কর্মচারী নিয়োগের ব্যবস্থা করে যাচ্ছেন তিনি। উজিরপুরে ২৫ টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। ২য় পর্যায়ে আরো নতুন ভবন নির্মাণ এর কাজ প্রক্রিয়াধীন।তার উদ্যোগে বহুতল মাদ্রাসা ভবন নির্মাণ করা হয়েছে। উজিরপুর বানারীপাড়া দুই উপজেলার প্রানকেন্দ্রে অত্যাধুনিক মসজিদ নির্মাণ এর কাজ উদ্ভোদন করা হয়েছে। উজিরপুর উপজেলায় বঙ্গবন্ধুর মোড়াল নির্মানের কাজ উদ্ভোধন করা হয়েছে এবং বানারীপাড়ায় নির্মাণ শেষ হয়েছে। উজিরপুর পৌরসভায় নতুন পানির লাইন স্থাপন করা হয়েছে। সাতলা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এবং হারতা ডাক বাংলা সংলগ্ন নদীর উপর ৯০ মিটার ব্রিজ নির্মাণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। হারতা টু নাথারকান্দি পাকা রাস্তা নির্মাণ এর কাজ শেষের পথে। উজিরপুর থানায় পুলিশ প্রশাসনের নির্বিঘ্নে চলাচলের জন্য নতুন একটি পিকাপ প্রদান করেছেন তিনি। উজিরপুর-বানারীপাড়া দুটি উপজেলায় শতভাগ বিদ্যুতের ব্যাপারে ও নিরলস কাজ করে যাচ্ছেন।

মহামারী করোনার শুরু থেকে মাননীয় এমপি মহোদয় ঢাকা ছেড়ে তার নিজ এলাকায় অবস্থান করে এবং জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যিটি ইউনিয়নে সরকারি ও ব্যক্তিগত তহবিলের মাধ্যমে অসহায় এর মাঝে ত্রাণ বিতরণ এর মধ্যে দিয়ে একজন সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছেন। ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত সাতলার শিবপুরের বেড়িবাঁধ তাৎক্ষণিকভাবে মাননীয় এমপি মহোদয় সংস্কারের ব্যবস্থা গ্রহণ করেন এবং যার কাজ প্রায় শেষের পথে। আরো অনেক গুলি বড় প্রকল্পের কাজ শুরু হবার কথা থাকলে ও মহামারী করোনার কারনে একটু বিলম্ব হচ্ছে তার ভিতরে যেমন উজিরপুর টু সাতলা(ভায়া ওটরা, হারতা) এবং জয়স্রী টু সাতলা কান্দি পর্যন্ত রাস্তা (ভায়া সানুহার, জল্লা) উন্নয়নের কাজ টেন্ডারের জন্য প্রক্রিয়াধীন।

সর্বশেষ উজিরপুর বানারীপাড়ার গর্বিত সন্তান মাননীয় সংসদ সদস্য জননেতা শাহে আলম এমপি মহোদয়ের হাত ধরে এগিয়ে যাচ্ছে উজিরপুর-বানারীপাড়া উপজেলা দুটি। মাননীয় এমপি মহোদয় সবসময় তার নিজ নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগণের কথা ভাবেন।

উজিরপুর বানরীপাড়া উপজেলার সর্বস্তরের জনগণ এমপি মহোদয়ের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link
Powered by Social Snap