বাংলাদেশের ইতিহাসে ১৫ ই আগস্ট না আসলে আমরা অনেক আগেই সিঙ্গাপুর মালেশিয়ার চাইতে উন্নত দেশে পরিনত হতাম – ডি আই জি মো: শফিকুল ইসলাম

< 1 min read

এ এইচ মাহমুদ – বরিশাল ব‍্যুরো

  • Save

জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বরিশাল জেলা পুলিশ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি’র ভাষনে ডি আই জি শফিকুল ইসলাম বলেন বঙ্গবন্ধুর মৃত্যুর ক্ষতি কখনোই পূরন হবার নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেচে থাকলে আমাদের দেশ অনেক আগেই সিঙ্গাপুর মালেশিয়ার চাইতে উন্নত রাষ্ট্রে পরিনত হতো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুনিপুন নেতৃত্বে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। আর দেশ স্বাধীন বলেই আমরা যে যার অবস্থান থেকে নিজশ্ব পরিচয় বহন করতে পারছি। কিন্তু বঙ্গবন্ধু হত‍্যার মধ্য দিয়ে উন্নয়নমূখী সবকিছুই স্হিমিত হয়ে যায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে এদেশের পুলিশের থ্রি নট থ্রি রাইফেলের প্রথম যে গুলি টি বেরিয়েছিল, সেই বাহিনীর সদস‍্য হতে পেরে নিজকে গর্বিত উল্লেখ করে জনাব মো: শফিকুল ইসলাম বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা একটি উন্নয়নশীল দেশে পরিনত হয়েছি এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় এবং দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ বাহিনীর প্রত‍্যক সদস্যদের নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব নিশ্চিত করতে বলেন।

  • Save

অনুষ্ঠানে মূখ্য আলোচকের বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভি সি জনাব মো: ছাদেকুল আরেফিন বঙ্গবন্ধুর জীবদ্দশায় বিভিন্ন আন্দোলন সংগ্রামের দিক উল্লেখ করে বলেন বাংলাদেশীদের জাতীসত্বা থেকে জাতীয় রাষ্ট্রে পরিনত করা ছিল বঙ্গবন্ধুর চেতনা।

আলোচনা সভায় অন‍্যান‍্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন বরিশালের পুলিশ কমিশনার জনাব শাহাবুদ্দিন খান পি পি এম (বার), অতিরিক্ত পুলিশ সুপার জনাব নাঈমুল হক পি পি এম (বার) সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা গন। অনুষ্ঠান শেষে বরিশাল পুলিশ লাইন্স জামে মসজিদে ১৫ ই আগস্টে বঙ্গবন্ধু সহ নিহত পরিবারের সকল সদস‍্যদের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap