Logo Design

বিএনপির সমাবেশ ঘিরে পল্টনে উত্তেজনা

< 1 min read

নিজস্ব প্রতিবেদক, নয়াপল্টন, ঢাকাঃ

আজ দুপুরের আগে থেকেই জট লাগতে শুরু করেছে নয়াপল্টন, পুরানোপল্টন কাকরাইল এলাকায়। জানাগেছে, ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি বাতিল ও বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত বিএনপির জনসমাবেশকে ঘিরে নয়াপল্টনে এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে। আজ শনিবার (১২ অক্টোবর) দুপুর ১টা থেকে জনসমাবেশ হওয়ার কথা থাকলেও পুলিশের অনুমতি না থাকায় খণ্ড খণ্ডভাবে বিপুল সংখ্যক নেতাকর্মীরা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এ সমাবেশে পুলিশ বাধা দিচ্ছে বলে অভিযোগ করছে বিএনপি।

অত্র এলাকায়, এদিকে জনসমাবেশকে ঘিরে নয়াপল্টন এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নয়াপল্টনের আশপাশেও আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে সাঁজোয়া যান এবং জলকামানবাহী গাড়ি।

এদিকে সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গিয়েছেন বিএনপির প্রতিনিধি দল। শনিবার (১২ অক্টোবর) সকালে বিএনপির প্রতিনিধি দলটি ডিএমপি কার্যালয়ে যান। তবে এখনও সমাবেশের অনুমতির বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। প্রতিনিধি দলে ছিলেন কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap