Logo Design Logo Design Logo Design

মানিকগঞ্জে ধানের বীজ বিতরণ

< 1 min read

  • Save

আমাদের সংবাদ / নিজস্ব প্রতিনিধি :

মানিকগঞ্জ সদর উপজেলায় ৪০০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে নতুন উন্নত জাতের ধান বীজ বিতরণ করা হয়েছে। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ২০১৯-২০ অর্থবছরে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অর্থায়নে এ বীজ বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজার সভাপতিত্বে বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ ড. মো. আবদুল মুঈদ।

বিশেষ অতিথি ছিলেন- সাটুরিয়া কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ আহাম্মেদ আলী চৌধুরী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ হাবিবুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান ইসারিফল হোসেন।

এ সময় সদর উপজেলা কৃষি কর্মকর্তাসহ অন্য কৃষি কর্মকর্তারা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন।

কৃষিবিদ ড. মো. আবদুল মুঈদ বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষির উন্নয়নের জন্য সরকার সব ধরণের পদক্ষেপ নিচ্ছে। এরই ধারাবাহিকতায় কম খরচে অল্প সময়ে বেশি ফলনের জন্য নতুন উন্নত জাতের ব্রি-৮১ ও ব্রি-৮৯ ধান বীজ কৃষকদের মধ্যে বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে। মানিকগঞ্জের প্রতি উপজেলায় আপাতত ৪০০ জন করে সাত উপজেলায় মোট দুই হাজার ৮০০ কৃষককে এ বীজ দেওয়া হচ্ছে।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap