Logo Design

মাহমুদুল হাসান আলাল আর নেই, সাভারে শোকের ছায়া

2 minutes

সাভার সংবাদদাতা মোঃ জীবন হাওলাদার:-

  • Save

সাভার থানা বিএনপির সভাপতি ও বিরুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হাসান আলাল ব্রেন স্ট্রোক করে গত তিন দিন লাইফ সাপোর্টে থাকার পর চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ শুক্রবার বিকেলে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত তিনদিন ধরে পৃথক দুটি হাসপাতালে আইসিইউতে অচেতন অবস্থায় লাইফ সাপোর্টে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মাহমুদুল হাসান। হঠাৎ এই অসময়ে আলালের মৃত্যুর খবরে সাভারের রাজনৈতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

  • Save

সাভার থানা বিএনপি’র সভাপতি আলালের মৃত্যুর খবরে বিএনপি, আওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ শোক জানিয়েছেন। সর্বশেষে এসংবাদ লেখা পর্যন্ত তার পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নিতে পারেনি কখন জানাজা ও দাফন করা হবে। তবে ঘনিষ্ঠজনরা বলছে শনিবার সকালে বিরুলিয়ার আক্রান এলাকায় আলালের নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
এর আগে গত বুধবার (২৭ মে) সকালে ব্রেন স্ট্রোকের পর আলালকে অচেতন অবস্থায় প্রথমে সভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউতে) ভর্তি করা হয়।
মাহমুদুল হাসান আলাল বুধবার সকালে আলালের নিজ বাসভবনের সামনে প্রতিদিনের মতো ফুল বাগান পরিচর্যা করছিলো। কিছু সময় পর তিনি হঠাৎ করে মাটিতে লুটিয়ে পড়েন। এসময় পরিবারের সদস্যরা তাকে ঘরে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থতার জন্য চেষ্টা করেন। একপর্যায়ে তিনি অচেতন হয়ে যান। পরে দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত ডাক্তার জানান তিনি ব্রেন স্ট্রোক করেছেন। পরে তাকে হাসপাতালের নিউরো সেন্টারের লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা শুরু করে। দীর্ঘ সময় পার হবার পরও আলালের জ্ঞান না ফেরায় একদিন পর বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করে। টানা তিনদিন লাইফ সাপোর্টে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শুক্রবার বিকেলে মারা যান সাভারে বিএনপির এই শীর্ষ নেতা।

সাভারে বিভিন্ন মহলে সুপরিচিত সদা হাস্যোজ্জ্বল ত্যাগী নেতা মাহমুদুল হাসান আলাল সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়ন পরিষদের ২০০৩ সাল থেকে শেষ ইউনিয়ন পরিষদ নির্বাচন পর্যন্ত একাধিক বার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের (১৯৯৩-৯৪) নির্বাচিত ধর্ম বিষয়ক সম্পাদক হিসেবে তার রাজনৈতিক যাত্রা শুরু হয়। এরপর সাভার উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক। পরবর্তীতে সাভার উপজেলা বিএনপির একাধিক পদে দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে সাভার থানা বিএনপির সভাপতি ও ঢাকা জেলা বিএনপির যুগ্ম সম্পাদক পদে দায়িত্ব পালন করে আসছিলেন।
সাভারে বিএনপির ত্যাগী ও পরিশ্রমী জননন্দিত নেতা আলালের রুহের আত্মার শান্তি কামনায় পরিবার ও দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা সাভার তথা দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap