Logo Design Logo Design Logo Design

মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে টিনের চিমনি ভেঙে চুরমার সহ ইট পানিতে ভিজিয়ে নষ্ট

< 1 min read

  • Save

আমাদের সংবাদ/ হাফিজুর রহমান

সরকারি আইন অমান্য করে টিনের চিমনি দিয়ে ইট পোড়ানোর কাজ শুরু করার পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে টিনের চিমনি ভেঙে চুরমার করা সহ সমস্ত পানিতে ভিজিয়ে নষ্ট করা হয়েছে।

রবিবার দুপুর থেকে মেহেরপুর সদর উপজেলা টঙ্গী এলাকায় আদালত বসানো হয়। মেহেরপুরে জেলা প্রসাশক আতাউল গনি গতবছর টিনের চিমনির মালিকদের সঙ্গে মতবিনিময় কালে ঘোষণা দিয়েছিলেন পরিবেশের ভারসাম্য বজায় রাখতে মেহেরপুর জেলায় কোন টিনের চিমনি থাকবে না।

ওই মতবিনিময়ে তিনি আরও বলেছিলেন মেহেরপুরে হয় আমি থাকব আর না হয় টিনের চিমনি থাকবে। এমন ঘোষণার পর গতবছর অনেকেই কিনের চিমনি বন্ধ করে দিয়েছেন।

এদিকে চলতি শীত মৌসুমে অনেকে চিনে চিমনি দিয়ে ইট পোড়ানোর কাজ শুরু করার প্রস্তুতি গ্রহণ করছেন এমন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।

এদিকে জেলা প্রশাসনের কঠোর হুঁশিয়ারি সত্ত্বেও সরকারি আইন অমান্য করে মেহেরপুর সদর উপজেলা টঙ্গী গোপালপুর গ্রামের নিয়াজ উদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক দুদু টিনের চিমনি তৈরি করে ইট পোঁড়ানোর কাজ শুরু করেন। খবর পেয়ে জেলা প্রশাসক মোঃ আতাউল গনির নির্দেশে জেলা প্রশাসনের সরকারি কমিশন এম এম আরাফাত হোসেন এর নেতৃত্বে পুলিশ ও মেহেরপুর দমকল বাহিনীর সহযোগিতায় টিনের চিমনি ভাঙা সহ সেখানকার সমস্ত ইট পানি ছিটিয়ে নষ্ট করে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap