Logo Design

যশোর ডিবি পুলিশের সারাশি অভিযানে চিঠি দিয়ে ২ লক্ষ টাকা দাবী ঘটনায় জড়িত সন্ত্রাসী বিপ্লব অস্ত্রগুলি ও ইয়াবাসহ গ্রেফতার

2 minutes

হাফিজুর রহমান :

  • Save

যশোর ডিবি পুলিশের সারাশি অভিযানে চিঠি দিয়ে ২ লক্ষ টাকা দাবী ঘটনায় জড়িত সন্ত্রাসী বিপ্লব অস্ত্রগুলি ও ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে।

ঘটনার সংক্ষিপ্ত বিবরণ :
গত ১১/০৫/২০২০ খ্রিঃ তারিখ রাত অনুমান ০৮.০০ ঘটিকার সময় কোতয়ালী থানাধীন বানিয়াবহু সাকিনস্থ “মা মঞ্জিল”বাড়ীর মালিক কলারোয়া ইউএনও সাহেবের সরকারী গাড়ীর ড্রাইভার মোঃ আজিজুল হক এর বাড়ীতে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা হাতে লেখা একটি চিঠি প্রদান করে।

যাহাতে ২ লাখ টাকা চাঁদা না দিলে প্রাননাশের হুমকিসহ এলাকা ছাড়ার হুমকি প্রদান করে চক্রটি। চিঠিতে একটি মোবাইল নাম্বার প্রদান করে যোগাযোগের জন্য বলে। ঐ দিন রাতেই আজিজুল হকের চাচাতো ভাই ইউসুপ ঐ নাম্বারে যোগাযোগ করে পরিচয় জানতে চাইলে পরিচয় না দিয়া ২ লাখ টাকা কখন কোথায় দিবে জানতে চায়।

পরের দিন বিষয়টি তিনি থানা ও ডিবি পুলিশকে অবহিত করে মোবাইলে কথা বলতে থাকেন এবং এক পর্যায়ে টাকা দিতে রাজি হন। দুস্কৃতকারীরা ২ দিন যাবৎ চাঁদার টাকা নেওয়ার জন্য তেতুলিয়া-রূদ্রপুরের বিভিন্ন এলাকায় ঘুরাইতে থাকে।

এক পর্যায়ে দুস্কৃতকারীদের কথামত রূদ্রপুর-সাড়োলিয়াগামী রাস্তার দক্ষিণপার্শ্বে তেতুলিয়া সাকিনস্থ জনৈক অবসরপ্রাপ্ত মেজর সালাউদ্দিন সাহেবের “ড্রাগন ফল” বাগানের খুটির সাথে টাকার ব্যাগ রেখে যেতে বললে ১৪/০৫/২০২০ খ্রিঃ তারিখ ইফতারের পরে অনুমান ১৯.০০ ঘটিকার সময় নির্দিষ্ট স্থানে টাকা রেখে ডিবি পুলিশকে অবহিত করে।

পুলিশ সুপার জনাব মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম এর নির্দেশ মোতাবেক ডিবির ওসি মারুফ হোসেন, ডিবির এসআই মফিজুল ইসলাম, পিপিএম এর নেতৃত্বে ছদ্মবেশে একটি দল ঘটনাস্থলে পৌঁছায়।

রাত অনুমান ২০.৩০ ঘটিকার সময় ২ টি মোটরসাইকেল যোগে ৪/৫ জন দুস্কৃতকারী উক্ত টাকা নিয়ে চলে যাওয়ার সময় ১ জনকে হাতে নাতে ধৃত করেন এবং চাঁদার ২০,০০০/- টাকা উদ্ধার করেন।

ঘটনা সংক্রান্তে কোতয়ালী মডেল থানার মামলা নং-ধারা-৩৮৫/৩৮৬/৩৪ দঃবিঃ রুজু করা হয়। এই ঘটনায় দুইজন আসামী বিজ্ঞ আদালতে কাঃবিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করেন।

উক্ত ঘটনার মুল হোতা সন্ত্রাসী বিপ্লব হোসেন(৩২), পিতা- নজরুল ইসলাম @ মন্টু, সাং- তেতুলিয়া, থানা- কোতয়ালী, জেলা-যশোরকে পুলিশ সুপার জনাব মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম মহোদয়ের নির্দেশ মোতাবেক ডিবি’র অফিসার ইনচার্জ মারুফ আহম্মদ এর তত্তাবধানে এসআই মফিজুল ইসলাম, পিপিএম সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ অদ্য ১৭/০৫/২০২০ ইং তারিখ পুলেরহাট (রাজগঞ্জ ষ্ট্যান্ড) হইতে রাত ০০.৩০ ঘটিকার সময় অস্ত্রগুলি ও ইয়াবাসহ গ্রেফতার করে ।

উদ্ধারকৃত অস্ত্রগুলি ও ইয়াবা সংক্রান্তে কোতয়ালী থানায় পৃথক দুইটি মামলা রুজু করায় হয়
১। কোতয়ালী মডেল থানার মামলা নং-৪৫(৫)২০২০ ধারা- অস্ত্র আইনের ১৯ এ

২। কোতয়ালী মডেল থানার মামলা নং-৪৬(৫)২০২০ ধারা-মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) টেবিলের ১০(ক)।

গ্রেফতারকৃত আসামীর নাম ঠিকানা :
১। মোঃ বিপ্লব হোসেন(৩২), পিতা- নজরুল ইসলাম @ মন্টু, সাং- তেতুলিয়া, থানা- কোতয়ালী, জেলা-যশোর।

উদ্ধারকৃত আলামত :
(১) ০১(এক)টি মোবাইল সেট।
(২) ০১(এক) টি কালো রংয়ের দেশীয় তৈরী পিস্তল (ওয়ান শুটারগান)।
(৩) ০১(এক) রাউন্ড পিস্তলের গুলি ।
(৪) ১০০ (একশত) লালচে বর্ণের মাদক জাতীয় ইয়াবা ট্যাবলেট।
(৫) ০১(এক)টি লাল রংয়ের রেজিঃ বিহীন ডায়াং-৫০ মটরসাইকেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap