শীত নেমেছে উত্তরবঙ্গে

< 1 min read

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁওঃ

দেশের সর্ব উত্তরে অবস্থিত জেলা ঠাকুরগাঁও। মাউন্ট এভারেস্ট বা হিমালয়ের কোলঘেঁষা সীমান্তবর্তী উত্তরের এ এলাকায় এবার বেশ আগেভাগেই শীতের আগমনী বার্তা জানান দিতে শুরু করেছে। ভোরবেলা পড়তে শুরু করেছে হালকা কুয়াশা। সেই সঙ্গে অনুভূত হচ্ছে মৃদু ঠান্ডা । প্রতি বছর অগ্রহায়ণ মাসের প্রথম সপ্তাহে এ জেলায় শীতের আগমন ঘটলেও এবার আশ্বিন মাসের শেষ ভাগেই শুরু হয়েছে হালকা শীতের আমেজ।

  • Save
কুয়াশাচ্ছন্ন ঠাঁকুরগাঁও-ঢাকা মহাসড়ক

এলাকাবাসী বলেছেন, কয়েকদিনের টানা বৃষ্টির কারণে এ বছর একটু আগেভাগেই শীত অনুভূত হচ্ছে। দিনের বেলায় তাপমাত্রা বেশি থাকলেও সন্ধ্যা নামার পর থেকেই তাপমাত্রাও নামতে থাকে, পড়তে শুরু করে কুয়াশা। রাতভর হালকা বৃষ্টির মতো টুপটুপ করে কুয়াশা ঝরতে থাকে। বিশেষ করে ধানের শীষে কুয়াশা বিন্দু বিন্দু জমতে দেখা যায়। সকালে যারা ঘাসের ওপর দিয়ে হাঁটাচলা করেন কুয়াশার কারণে তাদের কাপড় ভিজে যাচ্ছে বলেও মন্তব্য করেন এলাকাবাসী।

এ এলাকায় ভোরবেলা দেখা যাচ্ছে হালকা কুয়াশা। আর হালকা কুয়াশার চাদরে ঢেকে যাচ্ছে রাস্তা-ঘাট। ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচ-ট্রাক এবং অন্যান্য যানবাহনগুলোকে সকালে হেডলাইট জ্বালিয়ে রাস্তায় চলাচল করতে দেখা গেছে। অনেকেই হালকা গরম কাপড় গায়ে দিয়ে বের হচ্ছেন নিজ নিজ কাজে । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap