শেখ হাসিনার কারাবরণ দিবস উপলক্ষে বিরল উপজেলা আওয়ামী লীগের বিবৃতি

2 minutes

নিজস্ব প্রতিবেদক , কাইফ :

  • Save

আজ ১৬ জুলাই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস। এ দিনটি আওয়ামী লীগ গণতন্ত্র অবরুদ্ধ দিবস হিসেবে পালন করে থাকে। ২০০৭ সালের এই দিন ভোরে সেনাসমর্থিত বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাঁর ধানমন্ডির বাসভবন সুধা সদন থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের আগে শেখ হাসিনার নামে একাধিক মামলা দেওয়া হয়। গ্রেফতারের পর তাঁকে পুলিশের একটি জিপে করে ঢাকার সিএমএম আদালতে নেওয়া হয়। গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে ভীতসন্ত্রস্ত পরিস্থিতির মধ্যেও দলের নিবেদিত কর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন। আদালত প্রাঙ্গণে তাদের প্রিয় নেত্রীকে একনজর দেখতে সমবেত হন হাজারো কর্মী-সমর্থক। কারাবাসের এক পর্যায়ে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়েন। তখন বিদেশে চিকিৎসার জন্য তাঁকে মুক্তি দেওয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগের অনড় দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার দীর্ঘ প্রায় ১১ মাস পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

দলীয় সভানেত্রীর কারাবন্দী দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে বিরল উপজেলা আওয়ামী লীগ এর পক্ষ থেকে এক লিখিত বিবৃতি দেয়া হয়। বিবৃতিতে বলা হয় ২০০৭ সালের এই দিনে সামরিক বাহিনী সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চাঁদা দাবির অভিযোগের একটি মামলায় রাজধানীর ধানমন্ডির বাসভবন সুধা সদন থেকে বঙ্গবন্ধুকন্যাকে গ্রেফতার করে মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে হাজির করেন। এরপর জাতীয় সংসদ ভবনের পাশে একটি বিশেষ কারাগারে প্রায় ১১ মাস অন্তরীণ ছিলেন শেখ হাসিনা। অন্যান্য বছর এ দিনটিকে আওয়ামী লীগ গনতন্ত্র অবরুদ্ধ দিবস হিসেবে পালন করে থাকলেও এ বছর বৈশ্বিক মহামারী করোনার কারণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জনসমাগমপূর্ন কর্মসূচি পরিহার করা হয়েছে। আমরা দেশরত্ন শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে পরম করুনাময়ের নিকট উপজেলাবাসিকে প্রার্থনা করার আহবান জানাচ্ছি। সেই সাথে দিনাজপুর ২ আসনের মাননীয় সংসদ সদস্য ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরীকে একটি আধুনিক, উন্নত ও স্বনির্ভর বিরল উপজেলা বিনির্মানে ঐক্যবদ্ধ ভাবে সমগ্র উপজেলার নাগরিকের নিকট সহোযোগিতা কামনা করেন বিরল উপজেলা আওয়ামী লীগ।

বিরল উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক রমাকান্ত রায় লিখিত বিবৃতি প্রদান করেন। এসময় উপস্থিত বিরল উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap