Logo Design

শৈলকুপায় আওয়ামীলীগের দুই গ্রুপে সংঘর্ষ, জোড়া খুন

< 1 min read

এম বুরহান উদ্দীন-শৈলকুপা,ঝিনাইদহ প্রতিনিধি:

  • Save

ঝিনাইদহের শৈলকুপায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগের দুগ্রুপের সংঘর্ষে অভি (২৫), ও লাল্টু (৪৫) নামের একই বাড়ির চাচাতো দুই ভাই নিহত হয়েছে। এছাড়া অভির পিতা লোকমান মন্ডলের অবস্থা আশঙ্কাজনক, তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

সোমবার(১১মে) উপজেলার কাচেরকোল ইউনিয়নের ধুলিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছ। গ্রামটিতে থমথমে ভাব বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ জানায়, কাঁচেরকোল ইউনিয়নের ধুলিয়াপাড়া গ্রামে ৭ মে সকালে আয়ুব মুসল্লী নামে এক ব্যক্তির উপর হামলা করে খাঁ গ্রুপ একই দিন বিকালে মকবুল হোসেন ও তার ভাতিজা রাকিবুল ইসলাম পলাশের উপর পরিকল্পিত হামলাকরে আব্দুর রশিদ খাঁ গ্রুপের সংজ্ঞবদ্ধ কর্মী সমর্থকেরা। এ ঘটনায় রবিবার সকালে অবেদ খাঁ নামে এক ব্যক্তির উপর হামলা চালায় প্রতিপক্ষ মন্ডল গ্রুপ ফলে গ্রামটিতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সোমবার দুপুরে আব্দুর রশিদ খাঁ গ্রুপের লোকজন মকবুল মন্ডলের বাড়িতে অতর্কিত হামলা চালায়। এ সময় ঘটনাস্থলে অভি (২৫) পিতা লোকমান মন্ডল, লাল্টু (৪৫) পিতা মনজের মন্ডল ও মনজের মন্ডল (৬০) গুরুতর আহত হয়। তাদেরকে শৈলকুপা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার অভি ও লাল্টুকে মৃত বলে ঘোষনা করে এবং আশঙ্কাজনক অবস্থায় মনজের মন্ডলকে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। পুলিশেন উর্দ্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জোড়াখুনের ঘটনায় নিহতদের পরিবার কচুয়া তদন্ত কেন্দ্রের কর্মকর্তা পিয়ার আলীর বিরুদ্ধে প্রথম থেকেই দায়িত্বে অবহেলা ও পক্ষপাতিত্বের অভিযোগ করে আসছিল।

এ ব্যাপারে শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, ধুলিয়াপাড়া গ্রামের বিবাদমান উভয়গ্রুপ বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান সালাউদ্দিন জোয়ার্দ্দার মামুনের সমর্থক ছিল। তবে দীর্ঘদিন মকবুল হোসেন মন্ডল গ্রুপের সাথে চেয়ারম্যানের রাজনৈতিক মতানৈক্য চলে আসছে। লাশ মর্গে পাঠানো হয়েছে মামলার প্রস্তুতি চলছে এছাড়াও তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। গ্রামটিতে থমথমে ভাব বিরাজ করায় সংঘর্ষ ও ভাংচুর লুটপাট প্রতিরোধ করতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap