শৈলকুপা উপজেলা কলোনীর আবাসিক ভবনগুলোর ঝুঁকিপূর্ণ ও জরাজীর্ণ অবস্থা !

< 1 min read
  • Save

এম.বুরহান উদ্দীন-ঝিনাইদহ প্রতিনিধি:


ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা কলোনীর আবাসিক ভবনগুলো ঝুঁকিপূর্ণ ও জরাজীর্ণ অবস্থায় অবহেলায় পড়ে আছে । আশির দশকে এ আবাসিক ভবনগুলো নির্মিত হয়েছিল । বর্তমান ভবনগুলোর বেহাল দশা। এরই মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছে বেশ কিছু পরিবার। শুধু আবাসিক ভবন না, কলোনীর মধ্যে একটি পুকুর আছে তার অবস্থাও ভালো না। পুকুরের ঘাট ভেঙ্গে গেছে। ভবনগুলোর উপরে আগাছায় ভরে গেছে। ছাদ দিয়ে পানি পড়ে, ইতিপূর্বে জরা জীর্ণ ভবনগুলো সংস্কারের কোন উদ্দোগ নেয়নি উপজেলা প্রশাসন।

অথচ সরকারী কোটি কোটি টাকার বরাদ্দ উপজেলা প্রশাসনের মাধ্যমে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড হয়ে থাকে। কলোনীর আবাসিক ভবনে বসবাসরত লোকেরা বলেন আবাসিক ভবন গুলো বসবাসের অযোগ্য হয়ে পড়েছে, জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করতে হয়। যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে।

এছাড়াও আবাসিক ভবনের সামনে রয়েছে একটি ডাষ্টবিন এর অবস্থা আরো নাজুক। বহুদিনের ময়লা জমা হয়ে আছে। পৌরসভার কোন গাড়ী এ ময়লা নিতে আসে না। সব মিলে শৈলকুপার উপজেলা কলোনীর আবাসিক ভবনগুলোর অবস্থা ও পরিবেশ বসবাসের অযোগ্য হয়ে উঠেছে।

এব্যাপারে উপজেলা নিবার্হী অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন আমি সবে মাত্র যোগদান করেছি বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap