Logo Design Logo Design Logo Design

সাভারের বনফুল কো: লি:সহ ৪বেকারীতে র‌্যাব’র অভিযান ১৬ লাখ টাকা জরিমানা

< 1 min read

নিজস্ব প্রতিনিধি, সাভার, ঢাকাঃ

 নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করার অভিযোগে সাভারে হেমায়েতপুরের সুইচটেক্স এলাকায় বনফুল কো: লি: কারখানাসহ আরো ৪টি বেকারিতে অভিযান পরিচালনা করেছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত। দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের বাগবাড়ি এলাকার বনফুল কো: লি: কারখানায় এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় কারখানার ম্যানেজার ইকবাল শরিফকে ৪ লাখ টাকা জরিমানা করেন র‌্যাব-৪’র ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন।

অন্যদিকে র‌্যাব-৪ জানায়, দীর্ঘদিন ধরে ঐ এলাকায় অবস্থিত ইসলাম বেকারি ও সেভেন স্টার বেকারির কর্তৃপক্ষ অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের ও মেয়াদহীন উপাদান পচা সিড়া, ডিম, মেয়াদ বিহীন ডালডা,তেল,ঘি ইত্যাদি দিয়ে বিভিন্ন প্রকার বিস্কুট,চানাচুর,কেক সহ বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য তৈরি করে আসছিলেন। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আজ র‌্যাব-৪ ওই কারখানায় অভিযান পরিচালনা করে। এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন “ ইসলাম বেকারিকে” ৫লাখ টাকা সহ একজনকে ১৫ দিন ও অনন্য দুইজনকে তিনদিনের জেল এবং সেভেন স্টার বেকারিকে তিনলাখ আশি হাজার টাকা জরিমানা করাসহ কারখানা কর্তৃপক্ষকে সতর্ক করেন। এ সময় অভিযানে র‌্যাব-৪ এর (এএসপি) উনুমংসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • Save
র‌্যাব -৪’র ভ্রাম্যমাণ আদালত টিম-– ছবিঃ উজ্জ্বল হোসেন দাদা

এছাড়াও র‌্যাব-৪ আশুলিয়া কাঠগড়া এলাকায় বিএসটিআই অনুমোদন ছাড়াই দীর্ঘদিন ধরে বি বাড়িয়া বেকারি ও ইসলামীয়া বেকারির মালিকগণ এ ধরনের পণ্য তৈরী ও বাজারজাত করে আসছিলো বলে বি বাড়িয়া বেকারিকে একলাখ ও ইসলামীয়া বেকারিকে দুইলাখ টাকা জরিমানা করা হয়। অভিযান শেষে র‌্যাব-৪ এর (এএসপি) উনুমং বলেন, নোংরা পরিবেশে খাবার তৈরি করা দন্ডনীয় অপরাধ। অভিযানে বনফুলসহ অরো ৪ কারখানার পরিবেশ নোংরা ও অপরিচ্ছন্ন পাওয়ায় কারখানাগুলোকে ১৫ লাখ আশি হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভেজাল খাদ্যের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। ভেজাল খাদ্য উৎপাদন করার প্রমাণ পেলে, কোন কারখানাকে ছাড় দেয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap