সেনবাগে ভূঁইয়া চেয়ারম্যানের বিরুদ্ধে ৫ মেম্বারের অভিযোগ

< 1 min read
  • Save
অভিযুক্ত চেয়ারম্যান রুহুল আমিন ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালীঃ

 নোয়াখালীর সেনবাগ উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান রুহুল আমিন ভূঁইয়া বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অর্থ আত্মসাৎ, দুনীর্তি ,অদক্ষতা ও লোকজনের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ এনে নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দাখিল করেছে ৫ ইউপি সদস্য। এ সংক্রান্ত অভিযোগের একটি  কপি বুধবার  ২ অক্টোবর  সেনবাগ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের হস্তান্তর করেন অভিযোগকারী হাসিনা আক্তার, এমদাদ উল্লাহ, কাজী জহিরুল ইসলাম, শাহাদাত হোসেন, বাহার হোসেন ও ফিরোজ আলম।

নির্বাহী অফিসার ববাবরে লিখিত অভিযোগে উল্লেখ্য করা হয় যে, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন ভূঁইয়া ৪০ দিনের কর্মসুচি, এলজিএসপি, ১%, চৌকিদারী ও হোল্ডিং টেক্সের নামে আদায় করা টাকা আত্মসাৎ এবং নাগরিকত্ব  সনদ নিতে আসা লোকজনের সঙ্গে খারাপ আচারণের গুরুত্বর অভিযোগ করেন। এ বিষয়ে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়ার জন্যও অভিযোগকারীরা অনুরোধ করেন।

এছাড়াও ইউপি সদস্যের ৪০ দিনের কর্মসুচি  ১ লাখ ৩০ হাজার টাকা ও এলজিএসপি প্রকল্প-৩ এর কাজ শতভাগ সম্পন্ন হলেও দাবীকৃত ২৭ % টাকা চেয়ারম্যানকে না দেওয়ায় তিনি চেক না দিয়ে তার মনোনিত মেম্বারকে দিয়ে এলজিএসপি প্রকল্প-১০ গ্রহণ করেন। এছাড়াও ২০১৮-২০১৯ অর্থ বছরে চেয়ারম্যান নিজে ৪টি প্রকল্পে সভাপতি হয়ে ৭০% টাকা আত্মসাৎ করেন বলেও অনাস্থাকারীরা অভিযোগ করেন।

এব্যাপারে যোগাযোগ করলে চেয়ারম্যান রুহুল আমিন ভূঁইয়া তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে জানান, মেম্বারেরা শতভাগ কাজ না করে টাকা চাইলে তিনি দিতে অস্বীকার করলে তারা ওই মিথ্যা অভিযোগ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুর রহমান অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link
Powered by Social Snap