সড়কে নির্মাণ সামগ্রী : যানবাহনসহ পথচারীরা চরম দুর্ভোগে :মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা

< 1 min read


  • Save

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধিঃ 

নেত্রকোনা জেলার কেন্দুয়া-নেত্রকোনা সড়কে নির্মাণ সামগ্রী ইট,বালু,পাথর রেখে চলছে পল্লী বিদ্যুতের সাব স্টেশনের ভেল্ডিং নির্মাণের কাজ।
 এতে সড়ক দিয়ে চলাচলকারী যানবাহন সহ পথচারী চরম দুর্ভোগ পোহাচ্ছেন। যেকোনো সময় এই জায়গায় ঘটতে পারে বড় ধরনের সড়ক দুর্
 আইন অনুযায়ী সড়কে ইট,বালু, পাথরসহ নির্মাণ সামগ্রী রাখা বেআইনি। কিন্তু এ বিধান মানছে না ঢাকার সানরাইজ এন্টারপ্রাইস নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তারা গুরুত্বপূর্ণ সড়কের উপর নির্মাণ সামগ্রী ইট,বালু,পাথর রেখে নির্মাণ করছেন পল্লী বিদ্যুতের সাব স্টেশনের ভেল্ডিং নির্মাণ।
সোমবার (৩ফেব্রুয়ারী) বিকালে সরজমিনে গিয়ে দেখা যায় উপজেলার রামপুর বাজার সংলগ্ন  কেন্দুয়া-নেত্রকোনা সড়কের উপর ছড়িয়ে ছিটিয়ে আছে বালু,পাথরঅার এই সব সড়কের উপর রেখেই বাউন্ডারি ভিতরে চলছে পল্লী বিদ্যুতের সাব স্টেশন বিল্ডিং নির্মাণের কাজ।
এ সময় কথা হয় পথচারী রফিক মিয়া,সবুজ মিয়া এবং গাড়ি চালক মতিউর রহমানের সাথে তারা  বলেন,কেন্দুয়া-নেত্রকোনা একটি গুরুত্বপূর্ণ সড়ক এই সড়কের উপর দীর্ঘদিন ধরে এই বিল্ডিঙ্গের ঠিকাদারের লোকজন ইট,বালু,পাথর রেখে’ই বিল্ডিং নির্মাণের কাজ করছে। 
অামরা কথা বললে তাঁরা বলে অাজ কাল সরিয়ে নিবে।কিন্তুক তারা এই সব নির্মাণ সামগ্রী কিছুতেই সরিয়ে নিচ্ছেনা।
এতে করে যেকোনো সময় এই সড়কের এই জায়গায় ঘটতে পারে বড় ধরনের সড়ক দুর্ঘটনা। 
এ সময় উপস্থিত পথচারী ও গাড়ি চালক সড়কের উপর থেকে এই সব নির্মাণ সামগ্রী অতিদ্রুত সময় সরিয়ে নেওয়ার জন্য ওই ঠিকাদারের লোকজনদের বাধ্য করতে কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।
এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ঢাকার সানরাইজ এন্টারপ্রাইস এর কেন্দুয়ার রামপুর বাজার সংলগ্ন  পল্লী বিদ্যুতের সাব স্টেশনের ভেল্ডিং নির্মাণ কাজের দায়িত্বে থাকা   ইঞ্জিনিয়ার অাসলাম পাটুয়ারী বলেন, ভেন্ডিঙ্গের বাউন্ডারি ভিতরে গাড়ি না ঢুকায় সড়কের উপরে রাখতে হয়েছে। তবে অতিদ্রুত সরিয়ে ফেলা হবে।

Translate »
Share via
Copy link
Powered by Social Snap