হত‍্যা হুমকির ভয়ে পরিবহন ম‍্যানেজারের সংবাদ সম্মেলন

< 1 min read

এ এইচ মাহমুদ – ব‍্যুরো প্রধান- বরিশাল

  • Save
আজ সকাল আনুমানিক ১১•৩০ মিনিটে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন গোল্ডেন লাইন পরিবহনের ম‍্যানেজার
মো.শহিদুল ইসলাম শহিদ। শহিদ বলেন তিনি প্রায় ৬ বছর যাবত এই পরিবহনের ম‍্যানেজার হিসেবে বরিশালেই কর্মরত আছেন। চাকরিরত অবস্থায় স্হানীয় শ্রমিক নেতা ও বরিশাল সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিটন মোল্লা প্রতিমাসে ২৫ হাজার টাকা সম্মানী দাবি করেন নইলে বাস চালাতে পারবেনা বলে জানান। অন‍্যান‍্য পরিবহনের কাউন্টারের লোকেরাও নাকি এভাবেই সম্মানী প্রদানের মাধ্যমে তাদের ব‍্যাবসা চালিয়ে যাচ্ছে। শহিদ বলেন কয়েকমাস তিনি লিটন মোল্লা কে সম্মানী প্রদানের মাধ্যমে তাদের ব‍্যাবসা পরিচালনা করছিলেন কিন্তু করোনা কালীন সময়ে পরিবহন চলাচল বন্ধ থাকায় গত দুইমাস যাবত লিটনের সম্মানী দিতে পারেননি। তাই কিছুদিন পূর্বে লিটন তার লোকজন দিয়ে শহীদকে লিটনের বাসায় ডেকে নিয়ে অকথ‍্য ভাষায় গালিগালাজ করেন এবং টাকা না দিলে গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার উচ্ছেদ ও মেরে ফেলার হুমকি দেন।
শহীদ বলেন গত ২২ জুলাই রাত আনুমানিক ১২ টার দিকে কাউন্টার বন্ধ করে বাসার উদ্দেশ্য রওয়ানা দিলে পথিমধ‍্য রনি,রুবেল,তারেক,নাছির,সোহাগ,মাসুম,সুজন,জলিল,মাসুদ, ইউনুছসহ আরো কয়েকজন স্হানীয় মদিনা হোটের সামনে ঘিরে ধরে এবং অতর্কিত হামলা চালায়। এবং সাথে থাকা পরিবহন কাউন্টারের দুই লক্ষ তেতাল্লিশ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে শহীদের ডাক চিৎকার শুনে টার্মিনালে ডিউটিরত এয়ারপোর্ট থানার এ এস আই রুহুল আমীন ও তার ফোর্স রা এগিয়ে এলে স্হানীয়দের সহযোগিতায় শহীদ কে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার দুদিন পর শহীদ সুস্থ হয়ে বরিশালের এয়ারপোর্ট থানায় একটি ছিনতাই ও হত্যা চেষ্টা মামলা (১১/১৬৯) দায়ের করেন।
সংবাদ সম্মেলনে শহীদ তার ওপর ঘটিত জুলুম নির্যাতনের বিচার দাবি করেন ও লিটন মোল্লা কে আইনের আওতায় এনে যথোপযুক্ত শাস্তি দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap