Logo Design

২মিনিট ৫ সেকেন্ডে সব রাজধানী ও ১৪-১৬ সেকেন্ডে সবজেলার নাম বলে(ভিডিও) নতুন রেকর্ড- হাসিব আহম্মেদ

< 1 min read

শফিকুল ইসলাম শামীম, উজিরপুর প্রতিনিধি ঃ

  • Save

২মিনিট ৫ সেকেন্ডে সবদেশের রাজধানীর ও ১৪-১৬ সেকেন্ডে দেশে সবজেলার নাম বলে(ভিডিও) নতুন রেকর্ড করলো হাসিব আহম্মেদ। পিছনের সব রের্কড ভেঙ্গে নতুন করে রের্কড করে সবার মাঝে আলোচিত হাসিব আহম্মেদ। করলো অসাধ্য সাধন প্রায়।

ছোটবেলা থেকেই মুখস্ত করতে ভালো লাগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিঃ বিভাগের ২য় বর্ষের ছাত্র হাসিব আহম্মেদ বলেন, মুখস্ত পড়া যতো কঠিনই হোক না কেন নিজের মতো করে প্যাটার্ন বানিয়ে মুখস্ত করি। এরপরে ভার্সিটি এসে

একদিন ইউটিউবে দেখি একজন ১৬ সেকেন্ডে ৬৪ জেলার নাম বলতে। ওখান থেকেই আগ্রহ শুরু। এরপরে নিজের প্রচেষ্টাই আমিও ১৪-১৬ সেকেন্ডে ৬৪ জেলার নাম বলতে পারলাম।

তিনি আর জানান, একদিন দেখলাম ইউটিউবে একভাই ২মিনিট ২৫ সেকেন্ড সবগুলো দেশও রাজধানী নাম বলতে। কাজটা কঠিন তবুও সিদ্বান্ত নিলাম আমিও পারবো করতে। তবে কখনও পড়ার সময়ে এগুলো পড়তাম না।
কখনও হাতে free সময় থাকলে, ক্লাসের মাঝে গ্যাপ থাকলে, কোন ক্লাস না হলে কিংবা ভার্সিটির বাসে যাতায়াতের সময়ে পড়তাম।এরপরে দেখালম ১ -১.৫ মাসে সবগুলো আস্তে আস্তে মুখস্ত হয়ে গেছে। তারপরে চেষ্টা করতে থাকলাম কতো দ্রত বলা যায়।
গড়ে ৭০০-৮০০ বার পড়ার পরে আমি নিজেই ২ মিনিট ৫ সেকেন্ডে সবগুলো দেশ-রাজধানী বলতে সক্ষম হলাম।

পরিশেষে তিনি জানান মহান আল্লাহ’র ইচ্ছায় মানুষের অসাধ্য কিছু নয়, থাকতে হয় দৃঢ় চেষ্টা ও নিজের প্রতি বিশ্বাস। ইচ্ছে আছে BCS দিয়ে প্রশাসন ক্যাডারে চাকুরী করার। এই বলে সবার দোয়া কামনা করেন হাসিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap